ডিম রান্না করতে গিয়ে পোড়া প্লাস্টিকের গন্ধ পাচ্ছেন?

তিলজলা, ক্যানিং, কালনার পর পঞ্চসায়র আর ব্যান্ডেল। নকল ডিমের অভিযোগের পরিধি বেড়েই চলেছে। ডিম রান্না করতে গিয়ে পোড়া প্লাস্টিকের গন্ধ পাচ্ছেন। এমনই অভিযোগ দুই পরিবারের।

Updated By: Apr 1, 2017, 07:31 PM IST
ডিম রান্না করতে গিয়ে পোড়া প্লাস্টিকের গন্ধ পাচ্ছেন?

ওয়েব ডেস্ক: তিলজলা, ক্যানিং, কালনার পর পঞ্চসায়র আর ব্যান্ডেল। নকল ডিমের অভিযোগের পরিধি বেড়েই চলেছে। ডিম রান্না করতে গিয়ে পোড়া প্লাস্টিকের গন্ধ পাচ্ছেন। এমনই অভিযোগ দুই পরিবারের।

তিলজলা। ক্যানিং। কালনা। পঞ্চসায়র। ব্যান্ডেল। এক দুই করে একেবারে ৫! রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসছে নকল ডিমের অভিযোগ। শনিবার নতুন করে অভিযোগ এল কলকাতার পঞ্চসায়র ও হুগলির ব্যান্ডেল থেকে।

পঞ্চসায়রের একটি পরিবার কলকাতার প্রথম সারির রিটেল স্টোর থেকে ডিম কিনেছিল। তাঁদের অভিযোগ, শনিবার সকালে ডিমের পোচ বানাতে গিয়ে নাকে আসে প্লাস্টিকের পোড়া গন্ধ। কুসুমের রং একেবারে ফ্যাকাসে। স্বাদেও জঘন্য।

নকল ডিমের অভিযোগ এসেছে ব্যান্ডেলের কেওটা থেকেও।  স্থানীয় বাসিন্দা রূপা দত্তর অভিযোগ, ডিম ফাটিয়ে তা কড়াইয়ে দেওয়ার পরই তিনি বুঝতে পারেন, সেটি ঠিক নেই। মুহূর্তের মধ্যে ডিম শক্ত হয়ে যায়। পোড়া প্লাস্টিকের গন্ধ বেরোতে থাকে। রূপা দত্তর দাবি, ডিমের খোলাটিও স্বাভাবিকের চেয়ে অনেক বেশি পুরু। তবে এসব দেখে ডিম নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলে জানিয়েছে প্রশাসন। তাই ডিম কিনুন যাচাই করে।