স্বাস্থ্যকেন্দ্র নার্সিংহোম! ২৪ ঘণ্টার ক্যামেরায় বেআইনি চিকিত্সার ছবি

সরকারি স্বাস্থ্যকেন্দ্রে রমরমিয়ে চলছে নার্সিংহোম! উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের দলুয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বেআইনি চিকিত্‍সা ব্যবসার ছবি ধরা পড়ল ২৪ ঘণ্টার ক্যামেরায়। অর্থের বিনিময়ে গর্ভপাত থেকে শুরু করে ছোটো অপারেশন এমনকি রক্ত পরীক্ষা। ২৪ ঘণ্টার জেরার মুখে সব অভিযোগ স্বীকার করে নিলেন ল্যাব টেকনিক্যাল পার্সন আমিনুদ্দিন মোল্লা।

Updated By: Aug 10, 2012, 12:29 PM IST

সরকারি স্বাস্থ্যকেন্দ্রে রমরমিয়ে চলছে নার্সিংহোম! উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের দলুয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বেআইনি চিকিত্‍সা ব্যবসার ছবি ধরা পড়ল ২৪ ঘণ্টার ক্যামেরায়। অর্থের বিনিময়ে গর্ভপাত থেকে শুরু করে ছোটো অপারেশন এমনকি রক্ত পরীক্ষাও চলত স্বাস্থ্যকেন্দ্রে। ২৪ ঘণ্টার জেরার মুখে সব অভিযোগ স্বীকার করে নিয়েছেন ল্যাব টেকনিক্যাল পার্সন আমিনুদ্দিন মোল্লা।
২৪ ঘণ্টার খবরের জেরে সিএমওএইচকে তদন্তের নির্দেশ দিল স্বাস্থ্য দফতর। হাসপাতালের সমস্ত বেআইনি কাজই ধরা পড়েছে ২৪ ঘণ্টার ক্যামেরায়। হাসপাতালের লাইগেশন রুমে গর্ভপাত করিয়েছেন এমন এক মহিলার ছবিও ধরা পড়েছে ক্যামেরায়। মহিলার আত্মীয়েরা জানিয়েছেন গর্ভপাতের জন্য তাঁদের কাছ থেকে মোটা টাকা নিয়েছেন চিকিত্সকেরা। গর্ভপাত কোনও চিকিত্সক না করে হাসপাতালের প্রাক্তন এক অস্থায়ী কর্মী করিয়েছেন বলেও জানা গিয়েছে। এমনকী হাসপাতালের ল্যাবে রক্ত পরীক্ষার জন্য অর্থ নেওয়ার অভিযোগও উঠেছে আমিনুদ্দিন মোল্লার বিরুদ্ধে। স্বাস্থ্যকেন্দ্রের চিকিত্সক আনন্দ জানার বিরুদ্ধে ফি নিয়ো রোগী দেখার অভিযোগ রয়েছে। নিজের আবাসনের একটি ঘরকে ডিসপেনসারিও করে ফেলেছেন তিনি।

.