২ টাকার চাল মিলেছে, মেলেনি স্বামীর প্রতীক্ষার উত্তর, হাহাকার ধ্বনি জঙ্গল মহলে

জঙ্গলমহলে শান্তি ফিরেছে। কিন্তু চোখের জল মোছেনি মাওবাদীদের হাতে খুন হওয়া পরিবারগুলোর। সস্তায় দু কেজি চাল আর সামান্য সহযোগিতা ছাড়া এদের দিকে মুখ ফিরে তাকায়নি কেউই। কিন্তু, একসময়ে অস্ত্রহাতে দাপিয়ে বেড়ানো মাওবাদীদের দারুণ কদর। আত্মসমর্পণ করলেই বাঁধা সরকারি ইনাম।

Updated By: Oct 29, 2015, 08:40 PM IST
২ টাকার চাল মিলেছে, মেলেনি স্বামীর প্রতীক্ষার উত্তর, হাহাকার ধ্বনি জঙ্গল মহলে

ওয়েব ডেস্ক: জঙ্গলমহলে শান্তি ফিরেছে। কিন্তু চোখের জল মোছেনি মাওবাদীদের হাতে খুন হওয়া পরিবারগুলোর। সস্তায় দু কেজি চাল আর সামান্য সহযোগিতা ছাড়া এদের দিকে মুখ ফিরে তাকায়নি কেউই। কিন্তু, একসময়ে অস্ত্রহাতে দাপিয়ে বেড়ানো মাওবাদীদের দারুণ কদর। আত্মসমর্পণ করলেই বাঁধা সরকারি ইনাম।

বঙ্কিম মাহাত। বাম আমলে পঞ্চায়েতের নেতা। রাত আটটায় অফিস থেকে তাঁকে তুলে নিয়ে যায় মাওবাদীরা। দু বছর পর মাটি খুঁড়ে একসঙ্গে মেলে ৩টি লাশ। সন্দেহ তাদের মধ্যে একজন বঙ্কিম মাহাত। DNA টেস্টের জন্য সেই দেহ নিয়ে যাওয়া হয়েছিল পরীক্ষাগারে।  ছয় সন্তান নিয়ে এখনও উত্তরের প্রতীক্ষায় তাঁর স্ত্রী।

জঙ্গলে শান্তি ফিরেছে । এখনও দু টাকা কেজি দরে চাল পান এখানকার মানুষ। কিন্তু, এটুকুই। অথচ, যে মাওবাদীরা অস্ত্র ছেড়ে মূল স্রোতে ফিরতে চায় তাদের জন্য এখন অনেক সুযোগ।

'ওরা তো সব পেল আমরা কি পেলাম', জঙ্গল মহলজুড়ে এখন শুধুই হাহাকার।

 

.