ভোটের মুখে নারদ স্টিং নিয়ে তত্পর লোকসভার এথিক্স কমিটি

অবশেষে ভোটের মুখে নারদ স্টিং নিয়ে তত্পরতা। নড়েচড়ে বসল লোকসভার এথিক্স কমিটি। রাজ্যসভার তরফেও ফোন নারদ নিউজের সিইওকে। তলব করা হয়েছে স্টিং অপারেশনের অসম্পাদিত ফুটেজ এবং স্যামুয়েলের বয়ান।

Updated By: Mar 30, 2016, 05:41 PM IST
ভোটের মুখে নারদ স্টিং নিয়ে তত্পর লোকসভার এথিক্স কমিটি

ওয়েব ডেস্ক: অবশেষে ভোটের মুখে নারদ স্টিং নিয়ে তত্পরতা। নড়েচড়ে বসল লোকসভার এথিক্স কমিটি। রাজ্যসভার তরফেও ফোন নারদ নিউজের সিইওকে। তলব করা হয়েছে স্টিং অপারেশনের অসম্পাদিত ফুটেজ এবং স্যামুয়েলের বয়ান।

নারদ স্টিং নিয়ে কী করছে লোকসভার নীতি কমিটি? রাজ্য সভাতেই বা কেন নীতি কমিটির কাছে বিষয়টি পাঠানো হল না?  বারবার এই প্রশ্নবানে বিজেপিকে বিদ্ধ করেছে সিপিএম-কংগ্রেস। কলকাতায় এসে সিপিএম -কংগ্রেসের এই অভিযোগের বিরুদ্ধে মুখ খোলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

অমিত শাহর কড়া আক্রমণের প্রায় সঙ্গে সঙ্গেই তত্পরতা সংসদের তরফেও। প্রায় ২ সপ্তাহ পরে নড়েচড়ে বসল লোকসভার এথিক্স কমিটি। ফোন গেল নারদ সিইও ম্যাথু স্যামুয়েলের কাছে। স্টিং অপারেশনের অসম্পাদিত ফুটেজ এবং স্যামুয়েলের বয়ান তলব করছে লোকসভার নীতি কমিটি। সেই জন্যই ফোন করে চাওয়া হয়েছে স্যামুয়েলের ঠিকানা।

একই ভাবে রাজ্যসভা থেকেও ফোন পেয়েছেন স্যামুয়েল। রাজ্যসভায় নারদ বিতর্কে ম্যাথু স্যামুয়েলের কল লিস্ট দেখিয়ে ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। বিষয়টি নিয়ে আগেই রাজ্যসভার চেয়াম্যানকে অভিযোগ জানান স্যামুয়েল।

শোনা যাচ্ছে,  কয়েকটি রাজনৈতিক দলও এ নিয়ে অভিযোগ এনেছে। কোন ভিডিওর প্রেক্ষিতে এই বিতর্ক নারদ নিউজ সিইওর কাছে জানতে চাওয়া হয় রাজ্যসভার তরফে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে আইনজীবীদের সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন স্যামুয়েল। সংসদের নির্দেশ মতো ফুটেজ জমা দেবেন বলে জানিয়েছেন তিনি।

.