আজ নির্বাচনে সকাল ১১টা পর্যন্ত সবচেয়ে বড় ৫টি খবর

আজ রাজ্যে তৃতীয় দফার ভোটগ্রহণ।  মুর্শিদাবাদে বাম-কংগ্রেস জোটের অগ্নিপরীক্ষা। জেলার মোট ২২টি আসনে লড়াই। বর্ধামানের ১৬টি আসনে আজ ভোট। চতুর্থ পর্বের ভোটে নদিয়ার ১৭টি আসনে ভোট। চার জেলার ৬২টি আসনে ভোট নেওয়া হচ্ছে। মুর্শিদাবাদ, বর্ধমান এবং নদিয়ার পাশাপাশি ভোটগ্রহণ উত্তর কলকাতার ৭ আসনেও। যার মধ্যে রয়েছে কাশীপুর-বেলগাছিয়া, মানিকতলা, শ্যামপুকুর, জোড়াসাঁকো, বেলেঘাটা, এন্টালি ও চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রে। এই সাত কেন্দ্রই প্রত্যেক দলের কাছেই প্রেস্টিজ ফাইট।

Updated By: Apr 21, 2016, 11:35 AM IST
আজ নির্বাচনে সকাল ১১টা পর্যন্ত সবচেয়ে বড় ৫টি খবর

ওয়েব ডেস্ক: আজ রাজ্যে তৃতীয় দফার ভোটগ্রহণ।  মুর্শিদাবাদে বাম-কংগ্রেস জোটের অগ্নিপরীক্ষা। জেলার মোট ২২টি আসনে লড়াই। বর্ধামানের ১৬টি আসনে আজ ভোট। চতুর্থ পর্বের ভোটে নদিয়ার ১৭টি আসনে ভোট। চার জেলার ৬২টি আসনে ভোট নেওয়া হচ্ছে। মুর্শিদাবাদ, বর্ধমান এবং নদিয়ার পাশাপাশি ভোটগ্রহণ উত্তর কলকাতার ৭ আসনেও। যার মধ্যে রয়েছে কাশীপুর-বেলগাছিয়া, মানিকতলা, শ্যামপুকুর, জোড়াসাঁকো, বেলেঘাটা, এন্টালি ও চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রে। এই সাত কেন্দ্রই প্রত্যেক দলের কাছেই প্রেস্টিজ ফাইট।

একনজরে দেখে নেওয়া যাক আজ নির্বাচনে সকাল ১১টা পর্যন্ত সবচেয়ে বড় ৫টা খবর।

ডোমকলে হিংসার বলি-

মুর্শিদাবাদের ডোমকলে ভোটে হিংসার প্রথম বলি সিপিএম এজেন্ট তহিদুল ইসলাম। শিরপাড়ায় ১৭৩ নম্বর বুথের বাইরে বোমাবাজিতে নিহত হন তিনি। বুথের কাছে চলে গুলিও। ডোমকলে সিপিএম এজেন্টের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পঞ্চায়েত প্রধানের স্বামী কামরুজ্জমান। ডোমকলের গড়াইমারিতে আনিসুর রহমানকে নিগ্রহের অভিযোগ। ডোমকলে সিপিএম এজেন্টের মৃত্যুর ঘটনায় জেলাশাসকের কাছে রিপোর্ট চাইল কমিশন। ডোমকলে বিক্ষোভ গ্রামবাসীদের।

 

নদীয়ায় উদ্ধার বোমা-

নদীয়ার চাকদায় ভোট দিতে যাওয়ার পথে আক্রান্ত শিক্ষক দম্পতি। মারের চোটে ফেটে যায় আঙুল। নদীয়ার সগুনায় বুথের বাইরে উদ্ধার বোমা। বুথের ৫০ মিটারের মধ্যে একটি ব্যাগ থেকে উদ্ধার হয় বোমা। নদিয়ার গয়েশপুরে ২ সিপিএম এজেন্টকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। মাঠপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ২২৪ ও ২২৫ নম্বর বুথে সিপিএম এজেন্ট সুজিত ঘোষ ও রাখাল শীলকে মারধর করা হয় বলে অভিযোগ। গয়েশপুরের বেশিরভাগ বুথেই বিরোধীরা এজেন্ট দিতে পারেনি বলে অভিযোগ উঠেছে।

বেলেঘাটায় ভুয়ো ভোটার- বেলেঘাটা ৩৫ নম্বর ওয়ার্ডে কলকাতা পৌরনিগম প্রাথমিক বিদ্যালয়ে ভুয়ো ভোটার সন্দেহে গ্রেপ্তার ২জন। হাওড়ার ভোটারকার্ড নিয়ে ভোট দেওয়ার অভিযোগ। সন্দেহজনক গতিবিধির জন্য আটক ৭। বেলেঘাটার ৩৩ নম্বর বুথে ভোট করানোর অভিযোগ স্থানীয় তৃণমূল নেতার বিরুদ্ধে। বেলেঘাটায় সিপিএম এজেন্টকে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। রাজা মণীন্দ্র রোডের ২৫১ এবং ২৫২ নম্বর বুথে সিপিএম এজেন্টকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। একজনকে আটক করল পুলিস।

বর্ধমানে অশান্তি- বর্ধমানের আউশগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১০৭ নম্বর বুথে সকাল থেকেই প্রচুর ভোটার। বর্ধমানের মঙ্গলকোটের কুলসোনা গ্রামে ১৬৭, ১৬৮, ১৬৯ বুথে উত্তেজনা। ভোটারকে মারধরের অভিযোগ। জখম ১ ভোটার। ঘটনাস্থলে কমিশনের পরিদর্শক।

মুর্শিদাবাদে আক্রান্ত কংগ্রেস- মুর্শিদাবাদের হরিহরপাড়ায় আক্রান্ত কংগ্রেস। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হল সাধন মাল ও বাসু মাল নামে ২ কংগ্রেস কর্মীর। বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। অভিযুক্ত তৃণমূল।