Farmers' Protest : Greta-কে নিয়ে গান, 'অশিক্ষিত' বলে আক্রমণ রণবীরের

 গিটার বাজিয়ে গান গাইতে দেখা যায় বলিউড অভিনেতাকে। গানের মাধ্যমেই মার্কিন পপ তারকা এবং গ্রেটা থানবার্গের বিরুদ্ধে ফুঁসে ওঠেন রণবীর শোরে।

Updated By: Feb 6, 2021, 11:55 AM IST
Farmers' Protest : Greta-কে নিয়ে গান, 'অশিক্ষিত' বলে আক্রমণ রণবীরের
গ্রেটার বিরোধিতায় রণবীর শোরে

নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলন নিয়ে টুইট করায় রিহানা এবং গ্রেটা থানবার্গের (Greta Thunberg) বিরুদ্ধে তোপ দাগলেন রণবীর শোরে। টুইট করে বা কোনও সংবাদমাধ্যমের সাক্ষাতকারে হাজির হয়ে নয়, গানের মাধ্যমে প্রতিবাদ করলেন রণবীর। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিয়ো শেয়ার করেন রণবীর (Ranvir Shorey)। যেখানে গিটার বাজিয়ে গান গাইতে দেখা যায় বলিউড অভিনেতাকে। গানের মাধ্যমেই মার্কিন পপ তারকা এবং গ্রেটা থানবার্গের বিরুদ্ধে ফুঁসে ওঠেন রণবীর শোরে।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

রণবীর বলেন, রিহানা (Rihanna) আসলে 'বাহানা'। কৃষকদের কাঁধে বন্দুক রেখে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার প্রচেষ্টা শুরু হয়েছে। রিহানার পাশাপাশি গ্রেটা থানবার্গের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করেন কঙ্কনা সেনশর্মার প্রাক্তন স্বামী। সুইডিশ পরিবেশবিদকে 'অশিক্ষিত' বলে আক্রমণ করেন শোরে। পাশাপাশি গ্রেটা থানবার্গের মাধ্যমে নরেন্দ্র মোদীকে আক্রমণ করে রাহুল গান্ধীকে (পাপ্পু বলে সম্মোধন করা হয়) প্রধানমন্ত্রীর পদে বসানোর চেষ্টা চালানো হচ্ছে বলেও কটাক্ষ করেন রণবীর।

আরও পড়ুন : Farmers' Protest : 'মোটা ভাইয়ের লেখা ছেপে দিয়েছেন', সমালোচনায় বিদ্ধ Lata Mangeshkar

কৃষক আন্দোলন নিয়ে মার্কিন পপ তারকা রিহানার টুইট প্রকাশ্যে আসার পর থেকেই জোরদার আলোচনা শুরু হয়ে যায় সামাজিক মাধ্যম জুড়ে। কৃষক আন্দোলন নিয়ে কেউ কেন কোনও কথা বলছেন না বলে প্রশ্ন তোলেন রিহানা। আন্তর্জাতিক পপ তারকার টুইটের পর তাঁকে সমর্থন করে রিটুইট করেন দিলজিৎ দোসাঞ্জ, স্বরা ভাস্কর, রিচা চড্ডা, শিবানী দান্ডেকররা। এমনকী রিহানাকে নিয়ে গানও বেঁধে ফেলেন দিলজিৎ দোসাঞ্জ। রিহানাকে নিয়ে দিলজিৎ-এর গান শোনার পর পাঞ্জাবি অভিনেতাকে পালটা আক্রমণ করেন কঙ্গনা রানাউত। যা নিয়ে কঙ্গনা এবং দিলজিৎ-এর মধ্যে প্রকাশ্যে টুইটার যুদ্ধ শুরু হয়ে যায়।

আরও পড়ুন : 'ভয়' পেয়ে কৃষকদের পাশ থেকে সরছেন বলিউড তারকারা, তোপ Naseeruddin-র

যদিও দিলজিৎকেই শুধু নয়, তাপসী পান্নু, রোহিত শর্মাদেরও আক্রমণ করেন কঙ্গনা। রিহানাকে সমর্থন করায় তাপসী পান্নুর মা তুলে কটূক্তি করেন কঙ্গনা (Kangana Ranaut)। ক্রিকেটার রোহিত শর্মাকেও করেন আক্রমণ। আন্দোলনকারীরা আসলে 'জঙ্গি', কৃষক নন। এই সত্যি কথাটা কেন রোহিত বলতে পারছেন বলে কটাক্ষ করা হয়। রোহিতকে লক্ষ্য করে কঙ্গনা যে টুইট করেন, অশ্লীলতার দায়ে তা মুছে ফেলা হয়। যা নিয়েও শুরু হয় বিস্তর বিতর্ক।