'গুমনামী'তে নেতাজিকে নিয়ে ভুল তথ্যের অভিযোগে আইনি চিঠি সৃজিত মুখোপাধ্যায়কে

শ্যুটিং বন্ধের আবেদন করেছেন দেবব্রত রায় নামে ওই ব্যক্তি।

Updated By: Aug 17, 2019, 12:45 PM IST
'গুমনামী'তে নেতাজিকে নিয়ে ভুল তথ্যের অভিযোগে আইনি চিঠি সৃজিত মুখোপাধ্যায়কে

নিজস্ব প্রতিবেদন: 'গুমনামী' ছবিতে নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কে ভুল তথ্য দেওয়া হচ্ছে। যাতে দেশপ্রেমী নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কে দেশবাসীর কাছে ভুল বার্তা যাবে। এই অভিযোগে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে আইনি চিঠি পাঠালেন সুভাষচন্দ্র বসুর এক ভক্ত। আইনি চিঠিতে পরিচালকের কাছে ছবির শ্যুটিং বন্ধের আবেদন করেছেন দেবব্রত রায় নামে ওই ব্যক্তি।

১৫ অগস্ট শুক্রবারই মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি 'গুমনামী'র টিজার। সেই টিজার দেখার পরই ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের কাছে আইনি চিঠি পাঠান দেবব্রত রায় নামে ওই ব্যক্তি। একটি ইংরাজি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে দেবব্রত রায়ের অভিযোগ, সৃজিত মুখোপাধ্যায়ের টিজারে গুমনামী বাবাকে যেভাবে তুলে ধরা হয়েছে সেটা সম্পূর্ণ কাল্পনিক, আরোপিত, হাস্যকর এবং এখানে তাঁর (নেতাজি) ভাবমূর্তিকে ছোট করা হয়েছে।

আরও পড়ুন-নোরা ফতেহির সঙ্গে রোম্যান্টিক মুহূর্তে ভিকি কৌশল! ভাইরাল ছবি

ওই সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, দেবব্রত মুখোপাধ্যায়ের পাঠানো ওই আইনি চিঠিতে দাবি করা হয়েছে, ''আগেই নেতাজির মৃত্যু রহস্যের তদন্তে দায়িত্ব পাওয়া মুখার্জি কমিশনের রিপোর্টে বলা হয়েছিল গুমনামী বাবার সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসুর কোনও মিল নেই। গুমনামী বাবাই যে নেতাজী এর সপক্ষে কোনও প্রমাণ মেলেনি।'' 

প্রতিবেদনে আরও বলা হয়েছে দেবব্রত রায়ের পাঠানো আইনি চিঠিতে বলা হয়েছে, ''এই ছবি (গুমনামী) দেশবাসীর মধ্যে নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কে ভুল বার্তা পৌঁছবে। এই ছবির শ্যুটিং বন্ধ করতে হবে নচেৎ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ''

প্রসঙ্গত, এর আগে সৃজিত মুখোপাধ্যায়ের 'গুমনামী বাবা' আপত্তি তুলেছিল নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রপৌত্র চন্দ্র বসুও। তিনি টুইট করে পরিচালকের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। 

আরও পড়ুন-শুধু দাদা নয়, বৌদি নুসরতের হাতেও রাখি পরালেন নিখিলের দুই বোন

.