৩১ মার্চ পর্যন্ত সমস্ত শ্যুটিং বন্ধ, অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকের পর ঘোষণা ইমপা-র

অরূপ বিশ্বাসের সঙ্গে IMPA এবং টলিপাড়ার বিভিন্ন সংগঠনের বৈঠকের পর সেই সিদ্ধান্তের কথাই সরকারি ভাবে ঘোষণা করা হল।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 17, 2020, 06:13 PM IST
৩১ মার্চ পর্যন্ত সমস্ত শ্যুটিং বন্ধ, অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকের পর ঘোষণা ইমপা-র

নিজস্ব প্রতিবেদন : করোনা সতর্কতার কারণে টলিপাড়ায় সমস্ত ধরনের শ্যুটিং ৩১ মার্চ পর্যন্ত বাতিল হওয়ার কথা আগেই জানা গিয়েছিল। অবশেষে মুখ্যমন্ত্রীর পরামর্শ মেনে এবং মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে IMPA এবং টলিপাড়ার বিভিন্ন সংগঠনের বৈঠকের পর সেই সিদ্ধান্তের কথাই সরকারি ভাবে ঘোষণা করা হল।

জানা যাচ্ছে, ১৮ মার্চ থেকে ৫১টা সিরিয়াল, ১৭টি সিনেমার শ্যুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত আগামী ৩০ তারিখ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নেওয়া হবে। মঙ্গলবার, নন্দনে অরূপ বিশ্বাসের নেতৃত্বে হওয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, IMPA-র সভাপতি পিয়া সেনগুপ্ত, ৪টি চ্যানেলের প্রতিনিধি ও টলিপাড়ার কলাকুশলীরা। বৈঠকের পর ইমপার সভাপতি জানান, ''মঙ্গলবার থেকে সমস্ত সিনেমা হলগুলি বন্ধ থাকছে। এই নির্দেশিকার পর কোনও হল খোলা থাকলে, সেটা তাঁরা নিজের দায়িত্বে খুলবেন, তার জন্য কোনও ক্ষতি হলে ইমপা তার দায়িত্ব নেবে না।'' পিয়া সেনগুপ্ত আরও জানান, ''শ্যুটিং বন্ধের ফলে প্রযোজক, ডিস্ট্রিবিউটার সহ এই বিনোদন ব্যবসার সঙ্গে যুক্ত অনেকেরই ক্ষতি হবে ঠিকই, তবে এই মুহূর্তে পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্যুটিং সহ সবকিছু বন্ধ রাখার সিদ্ধান্ত নিতেই হচ্ছে। কারণ মানুষের জীবনের মূল্য অনেক বেশি''।

আরও পড়ুন-করোনা আতঙ্ক, বন্ধ হচ্ছে বাংলা সিনেমা ও ধারাবাহিকের শ্যুটিং?

টলিপাড়ায় যাঁরা দৈনন্দিন হিসাবে টাকা পান, তাঁদের আর্থিক ক্ষতির কথা চিন্তা করে গিল্ড ও চ্যানেল মিলে একটি ফান্ড তৈরি করা হবে। সেই ফান্ড থেকেই এই কর্মীদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

আরও পড়ুন-করোনা আতঙ্ক উপেক্ষা করেই গানের অনুষ্ঠান করলেন অর্পিতা চট্টোপাধ্যায়