কৃষক আন্দোলনের সমর্থকদের গারদে পাঠানো হোক, সরব Kangana

ভিডিয়ো শেয়ার করে প্রতিবাদে মুখর কঙ্গনা 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 27, 2021, 01:26 PM IST
কৃষক আন্দোলনের সমর্থকদের গারদে পাঠানো হোক, সরব Kangana
কঙ্গনা রানাউত

নিজস্ব প্রতিবেদন : প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় যা হল, তা সহ্য করা যায় না। কৃষক আন্দোলনের (Framers Protest) নাম করে যেভাবে বিক্ষোভ চলছে, তা মেনে নেওয়া যায় না। কৃষক আন্দোলন নাম নিয়ে দেশের সংহতি নষ্ট করার চেষ্টা চালানো হচ্ছে। দেশের শান্তি, সুস্থিতি নষ্ট করার চেষ্টা শুরু করেছেন অনেকে। ওই ধরনের (কঙ্গনার কথায়, সো কল্ড কিষাণ আন্দোলন) কৃষক আন্দোলনকে যাঁরা সমর্থন করছেন, তাঁদের গারদে ভরা হোক। এবার এভাবেই ফুঁসে উঠলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

প্রজাতন্ত্র দিবসের প্যারেডের পর দিল্লিতে (Delhi) শুরু হবে কৃষকদের ট্র্যাক্টর মিছিল। পরিকল্পনা ছিল এমনই। পূর্ব পরিকল্পনা অনুযায়ী না চলে, প্রজাতন্ত্র দিবসের সকালেই ট্রাক্টর নিয়ে দিল্লির দিকে রওনা দেন কৃষকরা। রাজধানীর রাস্তায় শান্তিপূর্ণ মিছিলের পরিবর্তে লালকেল্লায় জোর করে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। এরপরই বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিস (Police)। দিনভর কৃষক আন্দলোন নিয়ে উত্তাল হয়ে ওঠে দিল্লি। ২৬ জানুয়ারি সন্ধেবেলায় লালকেল্লা থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেয় পুলিস। গোটা বিষয়টি নিয়ে গোটা দেশ জুড়ে বিতর্ক শুরু হয়ে যায়।

আরও পড়ুন  : দেশের উর্দ্ধে নন কৃষকরা, Farmers Protest নিয়ে ক্ষোভ Ranvir, Kangana-দের

কৃষক আন্দোলন নিয়ে যখন জোরদার বিতর্ক শুরু হয়, সেই সময় মুখ খোলেন কঙ্গনা রানাউত। নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো শেয়ার করে কঙ্গনা দাবি করেন, কৃষক আন্দোলনের নাম করে যাঁরা বিক্ষোভ করছেন, গোটা বিশ্বের কাছে ভারতের মাথা নীচু করে দিচ্ছেন, তাঁদের জেলে ভরা উচিত। করোনা মহামারীর সঙ্গে লড়াই করে ভারত ফের নিজেকে শক্তিশালী করে তোলার চেষ্টা করছে। সেই সময় যে কোনও বিশেষ দিনে এভাবে দেশের মাথা নীচু করে দেওয়ার অধিকার কারও নেই বলে ফুঁসে ওঠেন কঙ্গনা। কৃষক আন্দোলনের নাম করে যাঁরা খালিস্তানের পতাকা ওড়াচ্ছেন এবং সেই বিক্ষোভকারীদের সমর্থকদের 'সন্ত্রাসবাদী' বলেও আক্রমণ করেন কঙ্গনা। এই ধরনের কাজকর্ম বন্ধ না হলে, এই দেশের কিছু হবে না বলেও ক্ষোভ প্রকাশ করেন বলিউড কুইন।