Mithila: 'স্বামীর রাগের সঙ্গে মানিয়ে নিতে হয়' গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়ালেন মিথিলা

ছোট থেকেই মেয়েদের মানিয়ে নেওয়ার পরামর্শ দেবেন না, সাফ কথা মিথিলার

Updated By: Dec 9, 2021, 01:21 PM IST
Mithila: 'স্বামীর রাগের সঙ্গে মানিয়ে নিতে হয়' গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়ালেন মিথিলা
সৌজন্যে রফিয়ত রশিদ মিথিলা ইনস্টাগ্রাম

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও পোস্ট করেছেন অভিনেতা রফিয়ত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। সেই ভিডিওতে গার্হস্থ্য হিংসা নিয়ে কথা বলছেন সৃজিত (Srijit Mukherji)পত্নী। আমাদের সমাজে মেয়েদের এমন অনেক পরামর্শ দেওয়া হয়, যা আসলে পারিবারিক নির্যাতন বা গার্হস্থ্য হিংসাকে (Domestic Violence) মেয়েদের কাছে স্বাভাবিক করে তোলে। এবার গার্হস্থ্য় হিংসা নিয়ে মুখ খুললেন মিথিলা। 

মিথিলার মতে,'মেয়েদেরকে কন্ট্রোল করতে হয়','বাসর রাতে বিড়াল মারো','লাল শাড়িতে যাবে সাদা শাড়িতে আসবে','স্বামীর রাগের সঙ্গে মানিয়ে চলতে হয়','রাত করে বাড়িতে ফিরলে মার তো খাবেই' এই জাতীয় নানা কথা ছোট থেকেই মেয়েদের শুনতে হয়। সেখান থেকেই মেয়েদের মধ্যে ধারণা জন্মায় যে পারিবারিক হিংসা স্বাভাবিক, এটা জীবনের একটা অংশ। কিন্তু এবার এইসব কথাকেই বর্জন করার ডাক দিলেন মিথিলা। তিনি বলেন,'আপনি যদি আপনার পরিবারের থেকে বা আশেপাশের কারোর কাছ থেকে এই ধরনের কথা শুনে থাকেন তাহলে তাদের চিহ্নিত করুন। সেই ঘটনা পোস্ট করুন সোশ্যাল মিডিয়ায়, ট্যাগ করুন আমাকে আর লিখুন।' আসলে একটি এনজিওর সঙ্গে যুক্ত হয়েই গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন অভিনেতা। 

আরও পড়ুন: Katrina Kaif and Vicky Kaushal's wedding Live: কখন শুরু হচ্ছে ক্যাটরিনা ও ভিকির বিয়ে?

যাঁরা নিজেদের ঘটনা লিখতে পারবেন না , তাঁদের উদ্দেশ্যে একটি বিশেষ চিহ্নের কথাও বলেছেন। যা দেখে তিনি বুঝতে পারবেন যে ঐ মহিলার সাহায্যের প্রয়োজন। সোশ্যাল মিডিয়ায় তিনি সকলকে এই ধরনের কথা বলা ও শোনার বিরোধিতা করার ডাক দিয়েছেন। সবাই মিলে পারিবারিক নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথাও বলেছেন মিথিলা। বরাবরই সমাজসেবার সঙ্গে যুক্ত অভিনেতা। শিশুদের জন্য সারা বিশ্ব ঘুরে কাজ করেন মিথিলা। এবার গার্হস্থ্য হিংসার শিকার যে সব মহিলা তাঁদের পাশে দাঁড়ালেন মিথিলা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)