কাটমানি খান Indranil Sen, Suvendu Adhikari-র অভিযোগের নিন্দা শিল্পীদের

সঙ্গীতমেলায় শিল্পীদের অনুষ্ঠান পাইয়ে দেওয়ার জন্য কাটমানি নেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। এমনই অভিযোগ এনেছেন শুভেন্দু অধিকারী। 

কাটমানি খান Indranil Sen, Suvendu Adhikari-র অভিযোগের নিন্দা শিল্পীদের

নিজস্ব প্রতিবেদন : অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের পর এবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর নিশানায় মন্ত্রী ইন্দ্রনীল সেন। ইন্দ্রনীলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন শুভেন্দু। সঙ্গীতমেলায় শিল্পীদের অনুষ্ঠান পাইয়ে দেওয়ার জন্য কাটমানি নেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। এমনই অভিযোগ এনেছেন শুভেন্দু অধিকারী। 

শুভেন্দুর কটাক্ষ, যে দল যখন ক্ষমতায় থাকে ইন্দ্রনীল তখন তাঁদের সঙ্গেই থাকেন। শুভেন্দুর কথায়, ''নন্দীগ্রাম আন্দোলন চলাকালীন আমি ওনাকে বুদ্ধবাবুর পিছনে ঘুরতে দেখেছি। এখন আবার তিনি তৃণমূলে। ইন্দ্রনীল শিল্পীদের থেকে কাটমানি নিয়ে অনুষ্ঠান পাইয়ে দেন, এমনই অভিযোগ তোলেন শুভেন্দু। অন্যদিকে এই মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন সঙ্গীতশিল্পীরা। তাঁদের মতে কোনওদিনই তাঁদের কাছে এমন কোনও প্রস্তাব আসে নি। সোশ্যাল মিডিয়ায় অনেকেই নিজেদের বক্তব্য শেয়ার করেছেন। সোশ্যাল মিডিয়ায় শিল্পীদের অনেকেই গর্জে উঠে লিখেছেন ''এ শুধু মন্ত্রীকে অপমান নয়, সমগ্র সঙ্গীত জগতের অপমান।''

আরও পড়ুন-ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত 'অভিযাত্রিক'

আরও পড়ুন-PM-দলিত নেতা সাক্ষাৎ ও শিবের মঞ্চায়ন- কেন্দ্রের চাপে দু'টি দৃশ্য ছাঁটল Tandav

শিল্পী রূপঙ্কর বাগচী লেখেন-''সঙ্গীতমেলায় যতবার পারফর্ম করেছি কোনও কাটমানি কেউ নেন নি, ইন্দ্রনীল সেন আমার সিনিয়র, ওনার থেকে বিভিন্ন সময় বিভিন্ন পরামর্শ পেয়েছি''। শিল্পী রাঘব চট্টোপাধ্যায় বলেন, ''যতবার পারফর্ম করেছি সম্মানের সঙ্গেই পারিশ্রমিক পেয়েছি''।. মনোময় ভট্টাচার্য, অমৃতা দত্ত একে একে সকলেই মুখ খুলেছেন সোশ্যাল মিডিয়ায়। শিল্পী পর্ণাভ বন্দ্যোপাধ্যায় এই অপমানের বিরুদ্ধে পথে নামার কথাও বলেছেন। তাঁর কথায়, শুধু সঙ্গীতমেলাই নয়, সরকারি যে কোনোও অনুষ্ঠানেই শিল্পীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁদের সাম্মানিক অর্থ পাঠিয়ে দেওয়া হয়। শুভেন্দু অধিকারী উপযুক্ত প্রমাণ দিন, নাহলে প্রকাশ্যে ক্ষমা চান, দাবি শিল্পীমহলের।

.