'অভিযান'-এর হাত ধরেই ফের একবার পর্দায় ফিরছেন Soumitra Chatterjee, প্রকাশ্যে টিজার

সদ্য় প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানাতে তাঁর জন্মদিনে মুক্তি পেল অভিযান-এর টিজার। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 20, 2021, 02:44 PM IST
'অভিযান'-এর হাত ধরেই ফের একবার পর্দায় ফিরছেন Soumitra Chatterjee, প্রকাশ্যে টিজার

নিজস্ব প্রতিবেদন : বাংলা সিনেমা যতদিন বেঁচে থাকবে, ততদিন তাঁর সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িয়ে থাকবে গৌরবোজ্জ্বল ইতিহাস। আর বাংলা সিনেমার সঙ্গে চিরকালীন হয়ে বেঁচে থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও তাঁর তৈরী শিল্পী। কারণ শিল্পীর কখনও মৃত্যু হয় না। ১৯ জানুয়ারি কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন। সদ্য় প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানাতে তাঁর জন্মদিনে মুক্তি পেল অভিযান-এর টিজার। 

'অভিযান'-এর হাত ধরেই ফের একবার সিনেমার দুনিয়ায় ফিরে আসতে চলেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবির টিজারের হাত ধরে ফের একবার ফিরে এলেন সত্যজিৎ রায়ের প্রিয় 'অপু'। এখানে অল্পবয়সী সৌমিত্রের ভূমিকায় দেখা গেল যীশু সেনগুপ্তকে। আর প্রাপ্তবয়স্ত সৌমিত্রর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা নিজেই। সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা গেল পরিচালক কিউ-কে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই বায়োপিকে পরমব্রত চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত সহ অন্যান্যরা। ছবিটির পরিচালনা করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। প্রসঙ্গত. 'অভিযান', এই একই নামে ১৯৬২ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ছবি। তাতে এক ট্যাক্সিচালকের ভূমিকায় অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

.