ঋতুপর্ণ ঘোষের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী, তাঁকে স্মরণ করে কবিতা লিখলেন শ্রীজাত

 আজ ৩০ মে খ্যতনামা এই পরিচালকের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী। 

Updated By: May 30, 2019, 08:37 PM IST
ঋতুপর্ণ ঘোষের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী, তাঁকে স্মরণ করে কবিতা লিখলেন শ্রীজাত

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে ঠিক ৬ বছর আগে এই দিনেই টলিউড থেকে বলিউড সকলকে কাঁদিয়ে চলে গিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ। আজ ৩০ মে খ্যতনামা এই পরিচালকের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী। 

২০১৩ সালে মাত্র ৪৯ বছর বয়সে চলে যেতে হয়েছিল পরিচালককে। তাঁর আকষ্মিক মৃত্যু সেদিন যেন বিশ্বাস করতেই পারছিল না চলচ্চিত্র জগৎ। তবুও নিয়তিকে মেনে নিতেই হয়েছিল। এদিন প্রিয় পরিচালকের মৃত্যু দিনে তাঁর উদ্দেশ্যে কমল ধরলেন কবি শ্রীজাত। লিখলেন 'রাখাল' কবিতা। নিজের ফেসবুক পেজে সেই কবিতাটি পোস্ট করেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-ডাইভার্টিকিউলিটিস আক্রান্ত তনুজা, অস্ত্রপচার করাতে হল অভিনেত্রীকে

আরও পড়ুন-বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে বিশ্বকাপের আসরে হাজির জয়া আহসান

ঋতুপর্ণ ঘোষ এমন একজন পরিচালক যিনি বাংলা চলচ্চিত্র জগতকে নতুন দিশা দেখিয়েছিলেন। প্রথমে বিজ্ঞাপন জগতের হাত ধরে কাজ শুরু করলেও। পরবর্তীকালে পরিচালনার জগতে পা রাখেন তিনি। ১৯৯২ সালে তাঁর পরিচালনায় মুক্তি পায় প্রথম ছবি হীরের আংটি। পরবর্তীকালে তাঁর ১৯ এপ্রিল ছবিটি শুধু বাণিজ্যিক ভাবেই সফল হয়নি, জিতে নিয়েছিল জাতীয় পুরস্কারও। তবে শুধু ১৯ এপ্রিলই নয়, তাঁর তৈরি রেনকোট, চোখের বালি, তিতলি, উৎসব, অসুখ, দ্যা লাস্ট লিয়র, সব চরিত্র কাল্পনিক, আবহমান, অসুখ, উৎসব সহ বহু ছবি বিভিন্ন বিভাগে জাতীয় পুরস্কার জিতে নেয়। 

তবে শুধু চলচ্চিত্র নির্মাতা হিসাবে নয়, একটি জনপ্রিয় ফিল্ম ম্যাগাজিনের সম্পাদক হিসাবেও তিনি দীর্ঘদিন কাজ করেছেন। টেলিভিশন চ্যানেলে দুটি জনপ্রিয় চ্যাট শো পরিচালনা করেন তিনি। সবমিলিয়ে সিনেমা থেকে শুরু করে বিনোদন জগতের বিভিন্ন ক্ষেত্রে ছিল তাঁর অবাধ বিচরণ। আজ তাঁর ষষ্ঠ মৃত্যু বার্ষিকীতে Zee ২৪ ঘণ্টার তরফ রইল শ্রদ্ধার্ঘ্য।

.