গত ২৪ ঘণ্টায় রাজ্যের ১৫ জেলায় কোভিডে মৃত্যু শূন্য, ৩ লক্ষের বেশি টিকাকরণ

রাজ্যের ১৫টি জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু (Covid Death) হয়নি। সেরে উঠেছেন ১ হাজার ৮১৯ জন।

Updated By: Jul 3, 2021, 09:16 PM IST
গত ২৪ ঘণ্টায় রাজ্যের ১৫ জেলায় কোভিডে মৃত্যু শূন্য, ৩ লক্ষের বেশি টিকাকরণ

নিজস্ব প্রতিবেদন: আরও কমল দৈনিক কোভিড সংক্রমণ (COVID-19)। গতকাল নেমেছিল দেড় হাজারের কমে। শনিবার আক্রান্ত ১৪০০-র নীচে নামল। সংক্রামিত হয়েছেন ১ হাজার ৩৯১ জন। ২১ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের ১৫টি জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু (Covid Death) হয়নি। সেরে উঠেছেন ১ হাজার ৮১৯ জন। এ দিন ৩ লক্ষের বেশি মানুষকে টিকা (COVID Vaccination) দেওয়া হয়েছে।

 

শিথিল হয়েছে বিধিনিষেধ (West Bengal Restrictions)। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শনিবার সংক্রমিতের সংখ্যা ১,৩৯১। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৪২২ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫২ হাজার ৭৬১ জনের। সংক্রমণের হার ২.৬৪  শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১২৮। ১৪২ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৭২, ৮০ ও ৬৬। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৯ হাজার ২৮০ জন।          

 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ২১ জনের। গতকাল সংখ্যাটা ছিল ২৩। ১৫টি জেলায় একটাও মৃত্যু হয়নি করোনায় (Covid Death)। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৫ ও ৬। ১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় মৃতের সংখ্যা ২। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৮১৯ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৫৪%।

শনিবার গতি এসেছে টিকাকরণে। টিকা পেয়েছেন ৩ লক্ষ ৮ হাজার ৮৫০ জন। ১ লক্ষ ১৮ হাজার ৬০ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৯০ হাজার ৭৯০ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ২১ লক্ষ ৪৮ হাজার ১৩০ জনের। 

আরও পড়ুন- যুগ্ম কমিশনার পরিচয়ে Covishield চেয়ে কি স্বাস্থ্য দফতরকে চিঠি দিয়েছিল দেবাঞ্জন?
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
     

.