অ্যাপই বলে দেবে কোন দিনে থাকবে না মা হওয়ার ঝুঁকি

কোন দিনে যৌন সঙ্গম করলে গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকবে না, এই হিসেব সবসময় ঠিক ফল দেয় না। তাই 'টেনসন ফ্রি' হতে মহিলারা বেছে নেন কন্ট্রাসেপটিভ পিল। কিন্তু সেখানেও থেকে যায় ঝুঁকি। এবার এইসব চিন্তা থেকে মুক্তি দিতে এসে গেছে অ্যাপ।

Updated By: Apr 14, 2016, 06:38 PM IST
অ্যাপই বলে দেবে কোন দিনে থাকবে না মা হওয়ার ঝুঁকি

ওয়েব ডেস্ক: কোন দিনে যৌন সঙ্গম করলে গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকবে না, এই হিসেব সবসময় ঠিক ফল দেয় না। তাই 'টেনসন ফ্রি' হতে মহিলারা বেছে নেন কন্ট্রাসেপটিভ পিল। কিন্তু সেখানেও থেকে যায় ঝুঁকি। এবার এইসব চিন্তা থেকে মুক্তি দিতে এসে গেছে অ্যাপ। অ্যাপই এবার বলে দেবে কোন দিনটা আপনার জন্য 'রাইট টাইম'। কোন দিনে থাকবে না কোনও ঝুঁকি।

অ্যাপ্লিকেশনসের দুনিয়ায় আসছে নতুন অ্যাপ, 'ন্যাচরাল সাইকেলস'। এই ফার্টিলিটি অ্যাপ আপনাকে আগাম জানিয়ে দেবে কোন দিনে যৌন সঙ্গম করলে থাকবে না গর্ভবতী হওয়ার ঝুঁকি। প্রতিদিন সকালে এই অ্যাপ মহিলাদের শরীরের তাপমাত্রা যাচাই করে বানিয়ে ফেলবে ফার্টিলিটি ডেটা প্ল্যান। এই ডেটা প্ল্যান বলে দেবে কোনদিন মা হওয়ার জন্য আদর্শ আর কোন দিন 'Infertile'। ডেটা প্ল্যান হাতে পাওয়ার পর বিশেষ দিনগুলিতে সাবধানতা অবলম্বন করলেই আর থাকবে না অনিচ্ছাকৃত মাতৃত্বের ঝুঁকি। থাকবে না নিয়মিত কন্ট্রাসেপ্টিভ নেওয়ার ঝামেলাও।