মাইগ্রেনের যন্ত্রণা থেকে মুক্তি পেতে কী করবেন জানুন

মাইগ্রেনের যন্ত্রণা খুবই কষ্টদায়ক। মাইগ্রেন বিভিন্ন কারণে হতে পারে। তবে মাথার যন্ত্রণা এমনই একটা সমস্যা যাতে প্রায় প্রত্যেক মানুষই ভোগেন। ভারতীয় বংশদ্ভূত এক গবেষক গবেষণার মাধ্যমে জানিয়েছেন যে, কম ফ্যাট যুক্ত খাবার খেলে মাইগ্রেনের সমস্যা অনেক কমে যায়। তিনি জানিয়েছেন যে, কম ফ্যাট যুক্ত খাবার যে শুধুমাত্র মাইগ্রেনের সমস্যা থেকেই মুক্তি দেয় তাই নয়, ওজন কমাতে এবং হৃদপিন্ডকে সুস্থ রাখতেও সাহায্য করে।

Updated By: Nov 8, 2016, 10:23 AM IST
মাইগ্রেনের যন্ত্রণা থেকে মুক্তি পেতে কী করবেন জানুন

ওয়েব ডেস্ক: মাইগ্রেনের যন্ত্রণা খুবই কষ্টদায়ক। মাইগ্রেন বিভিন্ন কারণে হতে পারে। তবে মাথার যন্ত্রণা এমনই একটা সমস্যা যাতে প্রায় প্রত্যেক মানুষই ভোগেন। ভারতীয় বংশদ্ভূত এক গবেষক গবেষণার মাধ্যমে জানিয়েছেন যে, কম ফ্যাট যুক্ত খাবার খেলে মাইগ্রেনের সমস্যা অনেক কমে যায়। তিনি জানিয়েছেন যে, কম ফ্যাট যুক্ত খাবার যে শুধুমাত্র মাইগ্রেনের সমস্যা থেকেই মুক্তি দেয় তাই নয়, ওজন কমাতে এবং হৃদপিন্ডকে সুস্থ রাখতেও সাহায্য করে।

আরও পড়ুন লজ্জা শুধু নারীর ভূষণ, পুরুষের ভূষণ তো নির্লজ্জ হওয়া!

সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক এই প্রসঙ্গে জানিয়েছেন যে, কম ফ্যাট এবং কম কার্বোহাইড্রেট যুক্ত খাবার আমাদের শরীরে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডের পরিমান বাড়ায় এবং ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিডের পরিমান কমায়। তাই মাইগ্রেনের যন্ত্রণা থেকে মুক্তি পেতে কম ফ্যাট যুক্ত খাবার খান।

আরও পড়ুন ডেল স্টেনকে মারা ওয়ার্নারের এই ছক্কাটা মিস করে গেলে এখনই দেখে নিন