একদিনে প্রায় ১৫ লক্ষ করোনা পরীক্ষা করিয়ে নতুন রেকর্ড গড়ল ভারত!

শুক্রবার ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (ICMR) টুইট করে জানিয়েছে, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লক্ষেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করানো হয়ে গিয়েছে।

Edited By: সুদীপ দে | Updated By: Sep 25, 2020, 04:38 PM IST
একদিনে প্রায় ১৫ লক্ষ করোনা পরীক্ষা করিয়ে নতুন রেকর্ড গড়ল ভারত!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে যত বেশি সংখ্যক করোনা পরীক্ষা করানো হবে, সরকারের কাছে দেশের বর্তমান পরিস্থিতির সম্পর্কে ধারণা ততই স্পষ্ট হবে, মত বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী ডঃ সৌম্য স্বামীনাথনের। সেই লক্ষ্যে এগিয়ে নতুন রেকর্ড গড়ল ভারত! একদিনে প্রায় ১৫ লক্ষ মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (ICMR)।

শুক্রবার ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (ICMR) টুইট করে জানিয়েছে, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লক্ষেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করানো হয়ে গিয়েছে। ICMR-এর দেওয়া হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্তই ভারতে ৬ কোটি ৮৯ লক্ষ ২৮ হাজার ৪৪০ জনের করোনা পরীক্ষা করানো হয়ে গিয়েছে। ICMR-এর দেওয়া হিসাব অনুযায়ী, ২৪ সেপ্টেম্বরে দেশের ১৪ লক্ষ ৯২ হাজার ৪০৯ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে যা দৈনিক করোনা পরীক্ষার নিরিখে নতুন রেকর্ড।

বর্তমানে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৫২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১,১৪১ জনের। ফলে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২ হাজার ২৯০।

আরও পড়ুন: অক্টোবরেই করোনার দ্বিতীয় টিকা আনতে চলেছে রাশিয়া! ঘোষণা ভ্লাদিমির পুতিনের

ভারতে এখনও পর্যন্ত করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ৪৭ লক্ষ ৫৬ হাজার ১৬৫। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮১.৭৪ শতাংশ। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৭০ হাজার ১১৬। ভারতে করোনায় মৃত্যু হার ১.৫৯ শতাংশ। ফলে সব মিলিয়ে ভারতে করোনা পরিস্থির কিছুটা উন্নতি হয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।