21 July TMC Shahid Diwas: মোদীর অশ্বমেধের ঘোড়াকে মমতা শুধু রুখেই দেননি তাকে বেঁধেও রেখেছেন: অভিষেক

দলের সমর্থকদের উদ্দেশ্যে অভিষেক বলেন, একুশে জুলাই যে জানে না তৃণমূল কংগ্রেস করার যোগ্য সে নয়

Updated By: Jul 21, 2022, 01:18 PM IST
21 July TMC Shahid Diwas: মোদীর অশ্বমেধের ঘোড়াকে মমতা শুধু রুখেই দেননি তাকে বেঁধেও রেখেছেন: অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেড় বছর আগে রাজ্যে গেল গেল রব তুলেছিল বিজেপি। বলেছিল ২০০-র বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে। কিন্তু সেই ফাঁকা আওয়াজ আজ হাওয়ায় মিলিয়ে গিয়েছে। আপনারা তা ব্যর্থ করেছেন। হাততালি তাই আপনাদের প্রাপ্য। ধর্মতলায় একুশে জুলাইয়ের মঞ্চ থেকে প্রবল বৃষ্টিতে ভিজে এভাবেই বিজেপিকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, এমন সভা আমি দেখিনি। যত লোক এসেছেন তার দশগুণ মানুষ ঢুকতে পারেননি। বৃষ্টি আমাদের কাছে শুভ। আজ আপনাদের চোখে মুখে যে জেদ আমি লক্ষ্য করছি তা অভূতপূর্ব। এত বৃষ্টির মধ্য়েও কেউ আসন ছেড়ে যাননি। তাই এই লড়াই পঞ্চায়েত নির্বাচনের লড়াই নয়, এই লড়াই দিল্লিতে গণতান্ত্রিক সরকার গঠনের লড়াই। যারা দু-চার জনকে ভেঙে নিয়ে তৃণমূলকে ভেঙে দেবে বলেছিল তারা পারেনি। মমতা ব্ন্দ্যোপাধ্য়ায় ভাঙা পায়ে লড়াই করে ২১৪ আসন ছিনিয়ে নিয়েছেন। এই দল আমার মায়ের মেতা। তাই মায়ের সম্মানের স্বার্থে যতদূর যেতে হয় যাব। যারা হেরে গিয়ে বড় বড় ভাষণ দিচ্ছেন তাদের বলব, মমতা বন্দ্যোপাধ্যায় নরেন্দ্র মোদীর অশ্বমেধের ঘোড়াকে শুধু রুখেই দেননি তাকে বেঁধেও রেখেছেন।

দলের সমর্থকদের উদ্দেশ্যে অভিষেক বলেন, একুশে জুলাই যে জানে না তৃণমূল কংগ্রেস করার যোগ্য সে নয়। একুশ শুধুমাত্র একটা আবেগ নয়, একুশ মানে নতুন আশা। চলার দিশা। লড়াইয়ের প্রত্যাশা। একুশ মানে মা-মাটি-মানুষ আর মমতা। একুশ মানে মা মাটি মানুষকে প্রধান্য দিতে হবে। তৃণমূল কংগ্রেস করে খাওয়ার জায়গা নয়। আবার বলছি, তৃণমূল কংগ্রেস করতে গেল দলীয় অনুশাসন, নেত্রীর চিন্তাধারা, দলীয় আদর্শ মেনেই তৃণমূল করতে হবে। যদি কেউ ভাবেন করে খাওয়ার জায়গা হল তৃণমূল তাহলে আগেও বলেছি, এখনও বলছি, হয় ঠিকাদারি করবেন নয়তো তৃণমূল কংগ্রেস করবেন। তৃণমূল করতে গেলে নিস্বার্থ ভাবে করতে হবে। এই তৃণমূলে গদ্দাররা নেই। এই তৃণমূল বিশুদ্ধ লোহার মতো। যদি কেউ ভাবে এর ওর কাছের লোক হলে পঞ্চায়েতে টিকিট পাব তাহলে ভুল করছেন। যতবড় নেতার ছায়াতেই থাকুন চিকিট পাবেন না।

আরও পড়ুন-ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়াকে ইডির সমন, বিক্ষোভ দেখাতে পারে কংগ্রেস সমর্থকরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.