তিন মাওবাদীর ৭ দিনের জেল হেফাজত

কলকাতা থেকে ধৃত তিন মাওবাদীকে ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল শিয়ালদহ আদালত। আজ সকালেই উত্তর কলকাতার টালা থানা এলাকা থেকে এই তিন মাওবাদী নেতাকে গ্রেফতার করে কলকাতা পুলিসের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের নাম অভিষেক মুখার্জি, নীল ওরফে সুনীল মণ্ডল এবং সমীর ওরফে সুভাষ রায়।

Updated By: Sep 12, 2012, 03:38 PM IST

কলকাতা থেকে ধৃত তিন মাওবাদীকে ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল শিয়ালদহ আদালত। আজ সকালেই উত্তর কলকাতার টালা থানা এলাকা থেকে এই তিন মাওবাদী নেতাকে গ্রেফতার করে কলকাতা পুলিসের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের নাম অভিষেক মুখার্জি, নীল ওরফে সুনীল মণ্ডল এবং সমীর ওরফে সুভাষ রায়। তাঁরা ওই এলাকায় দীর্ঘদিন আত্মগোপন করে ছিলেন বলে খবর। ধৃতদের কাছ থেকে বেশ কিছু গোপন নথি, একটি রিভলভর, একটি পিস্তল ও বেশ কিছু কার্তুজ উদ্ধার হয়েছে।
এসটিএফ সূত্রে জানা গেছে, ধৃতদের মধ্যে অভিষেক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। নোনাডাঙা বস্তি উচ্ছেদ প্রতিরোধ আন্দোলনে ধৃত দেবলীনা চক্রবর্তী তাঁর বান্ধবী। ২০০৮ থেকে পুরোদস্তুর মাওবাদী কার্যকলাপে জড়িয়ে পড়েন তিনি। মেধা ও শারীরিক সক্ষমতার কারণে অভিষেক দ্রুত শীর্ষ নেতৃত্বের নজরে আসেন। মাওবাদী শীর্ষ নেতা কিষেণজির ঘনিষ্ঠ ছিলেন অভিষেক। তিনি মাওবাদীদের সিটি কমিটির সদস্য ছিলেন। পরবর্তী ক্ষেত্রে মাওবাদী রাজ্য কমিটিরও সদস্য হন তিনি।

.