Adhir Chowdhury: মেট্রো ডেয়ারি মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন অধীর চৌধুরী

স্পষ্ট করে দেন , রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা বিন্দু বিসর্গ ভাবছে না কংগ্রেস।

Updated By: Jul 4, 2022, 06:45 PM IST
Adhir Chowdhury: মেট্রো ডেয়ারি মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন অধীর চৌধুরী
ফাইল ছবি

মৌমিতা চক্রবর্তী: মেট্রো ডেয়ারি মামলায় সুপ্রিম কোর্টে দ্বারস্থ হতে চলেছেন। সাংবাদিক বৈঠকে জানালেন অধীর চৌধুরী। একইসঙ্গে তিনি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন, রাজ্যের টাকা দেওয়ার ক্ষমতা নেই। চাকরি দেওয়ার ক্ষমতা নেই। চার লক্ষ পদ খালি পড়ে আছে। দাবি করেন, "ধান কেনা নিয়ে বড় দুর্নীতি হচ্ছে। আমি তথ্য সমেত প্রমাণ দেব।" এটাই শেষ নয়। তিনি আরও তোপ দাগেন, "রাজ্যে সবচেয়ে বেশি রাজনৈতিক খুন হয় বাংলাতে।" পাশাপাশি, মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে যুবক ঢুকে পড়ার ঘটনায় কটাক্ষ করেন, "মমতা ব্যানার্জিকে কেউ খুন করতে যাবে না। এটা আমি লিখে দিতে পারি। এটা নিয়ে এতো উত্তেজনা কেন? এটা ঢুকে গেল না ঢুকিয়ে দেওয়া হল? পুলিস বলছে, কারণ নাটকের মশালা চাই।"

পাশাপাশি, এটাও স্পষ্ট করে দেন যে, রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা বিন্দু বিসর্গ ভাবছে না কংগ্রেস। তিনি বলেন, "আমাকেও জে পি নাড্ডা ফোনে অনুরোধ করেছিলেন। দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে ওরা এমন করছেন যেন ট্রাইবালরা দয়ার পাত্র। আমরা অধিকারের কথা বলতে চাই। বিজেপির মানসিকতা নিয়ে আমাদের সমর্থন নেই। লড়াইটা দ্রৌপদী মুর্মুর সাথে নয়।" পাশাপাশি তোপ দাগেন, "বিজেপি ব্রিটিশের দালালি করেছিল।" কেন্দ্রের বিজেপি সরকারকে এদিন অধীর চৌধুরী আরও কটাক্ষও করেন, "সিএএ-এনআরসি বিজেপির নির্বাচন ফর্মুলা। এগুলো তখনই ব্যবহার হবে, যখন ভোট আসবে। কবে সিএএ আসবে, ওরা নিজেরাই জানে না।"

সাংবাদিক বৈঠকে বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারের প্রয়াণে শোকপ্রকাশও করেন অধীরবাবু। বলেন, "খুব খারাপ খবর। তরুণ বাবুর মৃত্যুতে শোকাহত।" প্রসঙ্গত, দীর্ঘ রোগভোগের পর ৯২ বছর সোমবার প্রয়াত হয়েছেন তরুণ মজুমদার।

আরও পড়ুন, CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা বিঘ্নিত! কার্যত মুখ্যসচিবের ক্ষোভের মুখে ডিজি সিকিউরিটি

Mamata Banerjee: লালবাজার ভেবেই মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়েছিল হাফিজুল, দাবি আইনজীবীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.