রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব হলেন আলাপন, প্রশাসনে ব্যাপক রদবদল করল নবান্ন

ভোটের মাঝে স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন।   

Updated By: May 27, 2019, 11:59 PM IST
রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব হলেন আলাপন, প্রশাসনে ব্যাপক রদবদল করল নবান্ন

সুতপা সেন

রাজ্য প্রশাসনে একাধিক রদবদল করল নবান্ন। রাজ্যের স্বরাষ্ট্রসচিবের পদে আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়োগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সপ্তম দফা ভোটের আগে অত্রি ভট্টাচার্যকে অপসারণ করেছিল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় আলাপনকে আনা হল। 

কিন্তু কেন অত্রি ভট্টাচার্যকে আনা হল? জানা গিয়েছে, রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনা কড়া হাতে সামলানোর দরকার বলে মনে করছে নবান্ন। সে কারণে অভিজ্ঞ আমলা আলাপনই যোগ্য বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি চার মাস পর অর্থাত্ সেপ্টেম্বরে অবসর নেবেন মলয় দে। মলয়ের উত্তরসূরী হিসেবে বসানো হবে আলাপনকে। 

উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মুখ্যসচিব হলেন অজিতরঞ্জন বর্ধন। জলপাইগুড়ির কমিশনারের অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়েছে তাঁকে। উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের বর্তমান মুখ্যসচিব বরুণকুমার রায়কে আনা হয়েছে মালদহের কমিশনের দায়িত্বে। সংখ্যালঘু বিষয়ক দফতরের সচিব পিবি সেলিমকে যুব ও ক্রীড়ার অতিরিক্ত সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। 

এরইসঙ্গে বিধাননগর পুলিস কমিশনারেটের কমিশনার হলেন নিশাত পারভেজ। তিনি ছিলেন সিআইডি-র (অপারেশন) ডিজি। এডিজি আইনশৃঙ্খলার পদে এলেন নিশাতের পূর্বসূরী জ্ঞানবন্ত সিং। আর্থিক অপরাধ সংক্রান্ত ডিরেকটরেটের ডিরেকটর হলেন জয়ন্তকুমার বসু। এডিজি এস্টাবলিশমেন্ট পদে আনা হয়েছে সিদ্ধিনাথ গুপ্তাকে। তিনি ছিলেন এডিজি আইনশৃঙ্খলা।       

আরও পড়ুন- সাড়ে ৩ বছর পরও ঝুলে, ৫ দফায় বাড়ল ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ

.