close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মুখ্যমন্ত্রীকে অন্ধকারে রেখে সিদ্ধান্ত, ২১ জুলাইয়ের আগে মমতাকে ফোন অমিতের

পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে রাজ্যপাল নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। 

Updated: Jul 20, 2019, 10:25 PM IST
মুখ্যমন্ত্রীকে অন্ধকারে রেখে সিদ্ধান্ত, ২১ জুলাইয়ের আগে মমতাকে ফোন অমিতের

নিজস্ব প্রতিবেদন: কেশরীনাথ ত্রিপাঠীর জায়গায় রাজ্যপাল হয়ে আসছেন জগদীপ ধনকর। সেই খবর জানাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু অমিতের ফোনের আগেই ওই খবর সংবাদমাধ্যমে বেরিয়ে গিয়েছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী। 

পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে রাজ্যপাল নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। মেয়াদ শেষ হওয়ায় আর রাজ্যপাল থাকছেন না কেশরীনাথ ত্রিপাঠী। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন জগদীপ ধনকর। কিন্তু মুখ্যমন্ত্রীকে সে খবর জানানো হয়নি, তার আগেই প্রকাশিত হয় সাংবাদমাধ্যমে। খবর পেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, জগদীপ ধনকরকে বাংলার নতুন রাজ্যপাল হিসেবে স্বাগত জানাই। আমি সংবাদমাধ্যম থেকে এই মাত্র খবর পেলাম। ওনাকে আমাদের সুন্দর রাজ্যে স্বাগত জানাই।   

নতুন রাজ্যপাল নিয়োগের খবর দিতে নবান্নে মমতাকে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফোনেই মমতাকে নিয়োগের বিষয়টি জানান অমিত শাহ। মমতার টুইট, ইতিমধ্যেই নতুন রাজ্যপালকে স্বাগত জানিয়েছে, সেটা ওনাকে জানাই'।      

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধনকর সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী। ১৯৮৯ থেকে ১৯৯১, নবম লোকসভায় সাংসদ ছিলেন তিনি। 

আরও পড়ুন- ধর্মীয় মৌলবাদীদের সাজা নয়, নির্যাতিতা প্রিয়াকেই কাঠগড়ায় তুলল বাংলাদেশ সরকার