'কর্মীদের সুরক্ষা দিতে পারছি না', কেন্দ্রের দেওয়া নিরাপত্তা ছাড়লেন Locket

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বাহিনীর প্রত্যাহারের আর্জি জানিয়ে চিঠি লিখেছেন তিনি।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: May 23, 2021, 09:24 PM IST
'কর্মীদের সুরক্ষা দিতে পারছি না', কেন্দ্রের দেওয়া নিরাপত্তা ছাড়লেন Locket

নিজস্ব প্রতিবেদন: ভোটের পর বিভিন্ন জেলায় যখন দলের নেতা-কর্মীরা আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ, তখন কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়লেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে (Amit Shah) চিঠি দিয়ে নিরাপত্তা প্রত্যাহারের আর্জি জানিয়েছেন তিনি।

কেন এমন সিদ্ধান্ত? অডিও-বার্তা নিজের ক্ষোভ গোপন করেননি লকেট। তাঁর কথায়, '২ তারিখে ফল ঘোষণা পর থেকে বিজেপি কর্মীদের উপর অত্যাচার চলছে। এত কর্মী মারা গিয়েছে, এত মহিলাদের অত্যাচার চলছে। আমার মনে হয়েছে, নিরাপত্তারক্ষী নিয়ে আমি থাকব। আর সুদূর গ্রামে যেসব মহিলারা রয়েছেন, যাঁরা নিরাপত্তা পাচ্ছেন না, তাঁদের পাশে কী করে দাঁড়াব‌! এটা মেনে নিতে পারিনি'। হুগলির সাংসদের আক্ষেপ, 'আমার আগে  কোনও নিরাপত্তারক্ষী ছিল না। ভোটের ওয়াই ক্যাটেগরি দেওয়া হয়েছিল। ২ তারিখের পর এত অত্যাচার দেখে মনে হয়েছে,  যখন তাঁদের নিরাপত্তা দিতে পারছি না, তখন আমি নিরাপত্তা নিয়ে কী করব! তাঁদের কাছে মুখ দেখাতে পারি না'।

আরও পড়ুন: ঘণ্টায় সর্বোচ্চ ১৬৫ কিলোমিটার গতিতে সাগর-পারাদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে ইয়াস

ওয়াই ক্যাটেগরির কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন লকেট। তাঁর নিরাপত্তার দায়িত্বে ছিল CISF। স্রেফ অমিত শাহকে চিঠি দেওয়াই নয়, রবিবার থেকে তিনি নিরাপত্তা দায়িত্বে থাকা জওয়ানদের আসতেও বারণ করে দিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে গতকালই কাঁথির সাংসদ শিশির অধিকারী ও তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

.