কয়লা ও গরুপাচার-কাণ্ডে ব্যবসায়ী বিনয় মিশ্রকে হাজিরার নোটিস CBI-র

গরু পাচার-কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন বিএসএফ আধিকারিক সতীশ কুমার ও অভিযুক্ত এনামুল হক। 

Updated By: Dec 31, 2020, 05:03 PM IST
কয়লা ও গরুপাচার-কাণ্ডে ব্যবসায়ী বিনয় মিশ্রকে হাজিরার নোটিস CBI-র

নিজস্ব প্রতিবেদন: কয়লা ও গরু পাচারকাণ্ডে ব্যবসায়ী বিনয় মিশ্রকে  ৪ জানুয়ারি হাজিরার নোটিস পাঠাল সিবিআই (CBI)। বৃহস্পতিবার সকালে ৭ ঘণ্টা ধরে ৩টি জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারীরা।বিনয়ের খোঁজ মেলেনি। 

গরু পাচার-কাণ্ডে (Cow Smuggling) ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন বিএসএফ আধিকারিক সতীশ কুমার ও অভিযুক্ত এনামুল হক। তাঁদের জেরা করে উঠে এসেছে বিনয় মিশ্রের (Binay Mishra) নাম। বৃহস্পতিবার সকালে ওই ব্যবসায়ীর সঙ্গে জড়িত ৩টি স্থানে হানা দেয় সিবিআই। তাঁর লেকটাউন, রাসবিহারী ও চেতলার বাড়িতে চালানো হয় তল্লাশি। 

বাড়িতে পাওয়া যায়নি বিনয় মিশ্রকে। তাঁর নামে জারি হয়েছে লুকআউট নোটিস। সূত্রের খবর, ওই ব্যবসায়ী দেশে নেই। তিনি গা ঢাকা দিয়েছেন দুবাইয়ে। তাঁকে ৪ জানুয়ারি সিবিআইয়ের কাছে হাজিরার নোটিস পাঠানো হয়েছে। আসতে বলা হয়েছে নিজাম প্যালেসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে।

অন্যদিকে, কোন্নগরের কানাইপুরের শাস্ত্রীনগর এলাকাতেও হানা দেয় সিবিআই। কয়লা পাচারকাণ্ডে অমিত সিং ও নবীন সিং নামে  দুই ব্যবসায়ীর বাড়ি হানা দেন তদন্তকারীরা। ওই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের অভিযোগ রয়েছে বলে সিবিআই সূত্রে খবর।     

আরও পড়ুন- পুর প্রশাসকের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত 'বেআইনি', High Court-এ সৌমেন্দু অধিকারী

.