শহিদ দিবস যেন সেলেব দিবস...

Updated By: Jul 21, 2014, 03:42 PM IST
শহিদ দিবস যেন সেলেব দিবস...

পাল্টাল না গত কয়েক বছরের রীতি। এবারও শুধু রাজনৈতিক মুখেই আটকে রইল না একুশে জুলাইয়ের মঞ্চ। সাহিত্য থেকে সঙ্গীত, নাটক থেকে ক্রীড়া, সিনেমা থেকে টেলিভিশন- মঞ্চে ছিল সেলিব্রিটিদের ভিড়। এই সমস্ত তারকাদের পাশে নিয়েই তৃণমূলকে সাধারণের দল হিসেবে গড়ে তোলার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।   

তৃণমূলের সমাবেশ ও সেলিব্রিটিদের উপস্থিতি। প্রতি বারের মতো এবারও সব মিলেমিশে এক....একুশে জুলাইয়ের মঞ্চে একের পর এক চেয়ারের সারি। আর সেখানে যাঁরা বসে, তাঁদের মুখ চিনতে খুব একটা কষ্ট করার দরকার পড়ে না....

 হাজির সাহিত্য, সঙ্গীত, নাটক, ক্রীড়া জগতেন বহু বিশিষ্ট মানুষ। কেউ কেউ রাজনৈতিক মঞ্চে এখন প্রবীণ। তৃণমূলের যে কোনও সভা-সমাবেশে চেনা মুখ। কেউ আবার একেবারেই আনকোরা।

এই যেমন, পি কে ব্যানার্জি কিংবা সুব্রত ভট্টাচার্য। তাঁদের মতো অনেকেই এই প্রথম তৃণমূলের রাজনৈতিক মঞ্চে যোগ দিলেন।

কার্যত গোটা টলিউডর ঢল নেমেছিল এদিনের সমাবেশে। দেব, সন্ধ্যা রায়, মুনমুন সেনরা এখন দলের সাংসদ। এরা ছাড়াও ছিলেন শুভশ্রী, কোয়েল মল্লিক, রঞ্জিত মল্লিক, সোহম, লকেট চ্যাটার্জি সহ অনেকে। টেলিভিশন জগতেরও নামজাদা বহু শিল্পীকে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে। ছিলেন সাহিত্য জগতের বিশিষ্টরাও।    

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসকের তালিকায় একেবারেই নতুন নন মহাশ্বেতা দেবী। এদিনও মঞ্চে হাজির এই প্রবীণ সাহিত্যিকের গলায় ছিল প্রশংসার সুর।