'দুয়ারে সরকারের ক্য়াম্পে ২ কোটিরও বেশি মানুষ', টুইটে দাবি Mamata-র

সরকারি আধিকারিকদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

Reported By: সুতপা সেন | Updated By: Jan 9, 2021, 08:32 PM IST
'দুয়ারে সরকারের ক্য়াম্পে ২ কোটিরও বেশি মানুষ', টুইটে দাবি Mamata-র

নিজস্ব প্রতিবেদন:  'আজ বিকেল ৪টে পর্যন্ত দুয়ারে সরকারের ক্য়াম্পে এসেছেন ২ কোটিরও বেশি।' টুইট করে রাজ্য সরকারের প্রত্যেক আধিকারিককে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'পশ্চিমবঙ্গে প্রায় ৯০ লক্ষ মানুষ বিভিন্ন সরকারি পরিষেবা পেয়েছেন। তাঁদের মধ্যে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা পেয়েছেন ৬২ লক্ষ মানুষ। ৭ লক্ষ মানুষকে দেওয়া হয়েছে SC/ST/OBC সার্টিফিকেট। কৃষকবন্ধু প্রকল্পে ৪ লক্ষ মানুষকে সাহায্য করেছে সরকার।'

উল্লেখ্য, রাজ্য সরকারের 'স্বাস্থ্যসাথী'  প্রকল্পকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ তুঙ্গে। এই প্রকল্পে  ১০ কোটি মানুষকে কার্ড বিলি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাদ যাননি খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। কলকাতা পুরসভার হরিশ চ্যাটার্জি রোডের ওয়ার্ড অফিস জয়হিন্দ ভবনে চলছে দুয়ারে সরকার ক্য়াম্প। মঙ্গলবার সেখানে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে লাইন দিয়ে স্বাস্থ্যসাথী কার্ড নেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, নবান্নে শনিবার সরকারি আধিকারিকের নিয়ে বৈঠক করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকে জেলাগুলিতে আরও বেশি সংখ্যক নার্সিংহোমকে এই স্বাস্থ্য়সাথী প্রকল্পের আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাসপাতালগুলিতে চলবে প্রচার, তৈরি করা হবে স্বাস্থ্যসাথী হেল্ফডেস্ক।

আরও পড়ুন: জিতেন্দ্র অতীত, Asansol পুরসভার প্রশাসক মণ্ডলীর নয়া চেয়ারম্যান অমরনাথ

প্রসঙ্গত, বুধবার স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে রাজ্যবাসীকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চিঠিতে তিনি লিখেছেন, 'স্বাস্থ্যসাথী প্রকল্পে আপনাকে একজন উপভোক্তা হিসেবে অন্তর্ভুক্ত হিসেবে করতে পেরে ও প্রকল্পের অধীন পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করি,  আগামীদিনেও এই প্রকল্পের যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করে আপনার দৈনন্দিন জীবনযাত্রার সামগ্রিক মানোন্নয়নে আরও বেশি করে সামিল হওয়ার সুযোগ পাব।' এবার টুইট করে দুয়ারে সরকার প্রকল্পের সাফল্য তুলে ধরলেন মুখ্য়মন্ত্রী।  

 

 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের কয়েক লক্ষ মানুষ ইতিমধ্যেই কন্যাশ্রী, রূপশ্রী-র মতো সরকারের আওতায় আনা হয়েছে। দুয়ারে সরকারে ক্যাম্পে বিভিন্ন পরিষেবার জন্য আবেদন করেছেন, তাঁরা সকলেই সাহায্য করা হয়েছে। 

.