আজ পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে উরিতে জঙ্গি হানায় নিহত সেনা জওয়ান গঙ্গাধর দলুইয়ের

আজ পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে উরিতে জঙ্গি হানায় নিহত সেনা জওয়ান গঙ্গাধর দলুইয়ের। রাতেই জম্মু থেকে শহীদ জওয়ানের কফিনবন্দি দেহ পৌছয় কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে গঙ্গাধর দলুইয়ের দেহ নিয়ে যাওয়া হয় কম্যান্ড হাসপাতালে। ভোর তিনটে পঁয়তাল্লিশ মিনিটে সেনা কনভয়ে দেহ রওনা হয় হাওড়ার জগত্‍বল্লভপুরের যমুনাবালিয়া গ্রামের উদ্দেশে। কাশ্মীরের উরিতে সেনাছাউনিতে জঙ্গিহানায় যে কুড়িজন জওয়ানের মৃত্যু হয়েছিল, তাঁদের মধ্যে দুজন এরাজ্যের।

Updated By: Sep 20, 2016, 09:09 AM IST
আজ পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে উরিতে জঙ্গি হানায় নিহত সেনা জওয়ান গঙ্গাধর দলুইয়ের

ওয়েব ডেস্ক: আজ পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে উরিতে জঙ্গি হানায় নিহত সেনা জওয়ান গঙ্গাধর দলুইয়ের। রাতেই জম্মু থেকে শহীদ জওয়ানের কফিনবন্দি দেহ পৌছয় কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে গঙ্গাধর দলুইয়ের দেহ নিয়ে যাওয়া হয় কম্যান্ড হাসপাতালে। ভোর তিনটে পঁয়তাল্লিশ মিনিটে সেনা কনভয়ে দেহ রওনা হয় হাওড়ার জগত্‍বল্লভপুরের যমুনাবালিয়া গ্রামের উদ্দেশে। কাশ্মীরের উরিতে সেনাছাউনিতে জঙ্গিহানায় যে কুড়িজন জওয়ানের মৃত্যু হয়েছিল, তাঁদের মধ্যে দুজন এরাজ্যের।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত NAM সম্মেলনে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি গোষ্ঠী তৈরির যে প্রস্তাব পেশ করেছিল দিল্লি, তাতে সর্বসম্মতি জানিয়েছে ১২০জন সদস্য রাষ্ট্র। সীমান্ত সন্ত্রাস বন্ধের যে দাবি বার বার ভারত জানিয়ে এসেছে, রাষ্ট্রসংঘের চলতি অধিবেশনে তার প্রতি সমর্থন আদায়ের চেষ্টা করবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

আরও পড়ুন উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় পাক যোগের প্রমাণ রাষ্ট্রসংঘে পেশ করবে দিল্লি