JMB জঙ্গি ইনামকে জেরায় গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেলেন গোয়েন্দারা

JMB জঙ্গি আনোয়ার হোসেন ফারুক ওরফে ইনামকে জেরায় গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেলেন গোয়েন্দারা। ভারতে JMB-র কাজকর্মের সামগ্রিক দায়িত্ব ছিল তার ওপর। দুহাজার তেরোয় ময়মনসিংহের ত্রিশলে খাগড়াগড়ের মূল দুই চক্রী বোমা মিজান এবং সালাউদ্দিন সাহেলিনকে পুলিস ভ্যান থেকে ছিনতাই করে নিয়ে যায় জঙ্গিরা। ইনাম-ই অপারেশনের পরিকল্পনা করে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। ওই ঘটনার পরই বাংলাদেশ থেকে ভারতে ঢোকে মিজান ও সাহেলিন।

Updated By: Sep 27, 2016, 02:14 PM IST
JMB জঙ্গি ইনামকে জেরায় গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেলেন গোয়েন্দারা

ওয়েব ডেস্ক: JMB জঙ্গি আনোয়ার হোসেন ফারুক ওরফে ইনামকে জেরায় গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেলেন গোয়েন্দারা। ভারতে JMB-র কাজকর্মের সামগ্রিক দায়িত্ব ছিল তার ওপর। দুহাজার তেরোয় ময়মনসিংহের ত্রিশলে খাগড়াগড়ের মূল দুই চক্রী বোমা মিজান এবং সালাউদ্দিন সাহেলিনকে পুলিস ভ্যান থেকে ছিনতাই করে নিয়ে যায় জঙ্গিরা। ইনাম-ই অপারেশনের পরিকল্পনা করে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। ওই ঘটনার পরই বাংলাদেশ থেকে ভারতে ঢোকে মিজান ও সাহেলিন।

আরও পড়ুন রাগী মানুষের বুকে ফল্গু নদীও বয় বোঝার জন্য এটা ভালো উদাহরণ

পুলিস সূত্রে খবর, খাগড়াগড়-কাণ্ডের সঙ্গে সরাসরি যুক্ত না থাকলেও ইনাম দুই বাংলায় JMB-র নীতি রূপায়ণের সঙ্গে জড়িত ছিল। সংগঠনের শীর্ষ নেতা মৌলানা সইদুর রহমানের কাছের লোক ছিল সে। কিশোরগঞ্জের শোলাকিয়ায় ইদের দিন বিস্ফোরণের মাস্টারমাইন্ডও ছিল ইনাম।

আরও পড়ুন উত্সবের মরশুমে বড়সড় নাশকতার ছক বানচাল

.