পুলিসের দাবি না মেটানোয় খুন

দাবিমতো টাকা না দেওয়ায় এক যুবককে খুনের অভিযোগ উঠল ডায়মন্ড হারবার থানার পুলিসের বিরুদ্ধে। গত ১৫ জুন রাতে নগেন্দ্রবাজারে মাছ কিনতে গিয়ে পুলিসের জিজ্ঞাসাবাদের সামনে পড়েন বেহালার ধীমান দত্ত ও তাঁর দুই বন্ধু।

Updated By: Aug 24, 2012, 04:44 PM IST

দাবিমতো টাকা না দেওয়ায় এক যুবককে খুনের অভিযোগ উঠল ডায়মন্ড হারবার থানার পুলিসের বিরুদ্ধে। গত ১৫ জুন রাতে নগেন্দ্রবাজারে মাছ কিনতে গিয়ে পুলিসের জিজ্ঞাসাবাদের সামনে পড়েন বেহালার ধীমান দত্ত ও তাঁর দুই বন্ধু। বন্ধুরা জানিয়েছেন, তাঁদের থানায় বসিয়ে টাকা আনতে যাওয়ার নাম করে পালিয়েছিলেন ধীমান দত্ত। জানতে পেরে পুলিস পিছু নিলে দুর্ঘটনায় ধীমান দত্তের মৃত্যু হয়। পুলিসের বিরুদ্ধে খুনের অভিযোগ এনেছে মৃতের পরিবার।
এক পারিবারিক অনুষ্ঠানের জন্য সেদিন ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারে মাছ কিনতে গিয়েছিলেন ধীমান। বন্ধুদের অভিযোগ, গভীর রাতে বাজার খোলার আগে গঙ্গার ধারে বসে ছিলেন তাঁরা। তখনই ডায়মন্ড হারবার থানার কয়েকজন কর্মী তাঁদের কাছে টাকা দাবি করে। দুই বন্ধুকে পুলিসের কাছে রেখে টাকা আনতে যান ধীমান দত্ত। পরে বন্ধুদের ফোন করে জানান তিনি বাড়ি ফিরে যাচ্ছেন। বন্ধুদের অভিযোগ, এই খবর পেয়েই ধীমান দত্তের পিছু ধাওয়া করে ডায়মন্ড হারবার থানার পুলিস। আধঘণ্টা পরে পুলিস জানায় কলাগাছিয়া মোড়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ধীমান দত্তের।

মৃতের পরিবারের লোকেদের অভিযোগ, দুর্ঘটনায় মৃত্যু নয়। তাঁকে মেরে ফেলেছে পুলিস। এমনকী তাঁদের না জানিয়েই ধীমান দত্তের ময়না তদন্ত করে ফেলে ডায়মন্ড হারবার থানার পুলিস। তাঁর পকেটে যে ২৫ হাজার টাকা ছিল তাও গায়ের হয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন পরিবারের লোকেরা। মৃত্যুর তদন্ত চেয়ে গত ২১ অগাস্ট আলিপুর আদালতে মামলা করেছেন ধীমান দত্তের পরিবারের লোকেরা।
 

.