পদত্যাগ করলেন রাজ্য নির্বাচন কমিশনার, নির্বাচনী নাটকে নয়া অনিশ্চয়তা

রাজ্যের তিন পুরসভার নির্বাচনী নাটকে নয়া মোড়। পদত্যাগ করলেন রাজ্য নির্বাচন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়। তিন পুরসভার ভোটে বিশেষ করে বিধাননগর-রাজারহাটে শাসক দলের বিরুদ্ধে সাংবাদিক ও বিরোধী জলের নেতাদের ওপর যেভাবে হামলার অভিযোগ ওঠে তারপর কাঠগড়ায় ওঠেন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়। বিরোধীদের দাবির পর অবশেষে নজিরবিহীনভাবে ভোট গণনা স্থগিত করে দেন কমিশনার।

Updated By: Oct 6, 2015, 07:40 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্যের তিন পুরসভার নির্বাচনী নাটকে নয়া মোড়। পদত্যাগ করলেন রাজ্য নির্বাচন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়। পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল। তিন পুরসভার ভোটে বিশেষ করে বিধাননগর-রাজারহাটে শাসক দলের বিরুদ্ধে সাংবাদিক ও বিরোধী জলের নেতাদের ওপর যেভাবে হামলার অভিযোগ ওঠে তারপর কাঠগড়ায় ওঠেন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়। বিরোধীদের দাবির পর অবশেষে নজিরবিহীনভাবে ভোট গণনা স্থগিত করে দেন কমিশনার।

তারপর শুরু হয় শাসক দলের চাপের খেলা।  প্রথমে বিরোধিতা করেও শেষ অবধি শাসকের চাপের কাছে নতিস্বীকার করেন কমিশনার। কয়েকটি বুথে পুনর্নির্বাচন, আর গণনা ৯ তারিখ ঘোষণার পর সুশান্তকে নিয়ে নানা মহলে বিতর্ক তৈরি হয়। সেই বিতর্কের পরই আজ রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।  এরপর ৮ তারিখ, বৃহস্পতিবার পুনর্নির্বাচন নিয়ে জটিলতা তৈরি হল।

এর আগে পুরভোট নিয়ে রাজ্যপালকে রিপোর্ট দেন রাজ্য নির্বাচন কমিশনার। আজ রাজভবনে গিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করেন সুশান্তরঞ্জন উপাধ্যায়। দুজনের মধ্যে প্রায় ঘণ্টাখানেক কথা হয়। সূত্রের খবর, ৩ পুরসভার ভোট ও পুর্ননির্বাচন নিয়ে রাজ্যপালকে বিস্তারিত রিপোর্ট দেন কমিশনার। কোন কোন বুথে ফের ভোট হবে তানিয়ে কথা হয় দুজনের মধ্যে। পুনর্নির্বাচনের দিন আইনশৃঙ্খলা বজায় রাখতে কমিশন কী কী ব্যবস্থা নিচ্ছে তার বিস্তারিত তথ্য  রাজ্যপালকে দিয়েছেন সুশান্তরঞ্জন উপাধ্যায়।

.