Kolkata Metro: সোমবার বাড়তি আরও ১ ঘণ্টা চলবে মেট্রো

নৈশ কার্ফু আরও শিথিল করা হয়েছে ২ ঘণ্টা। তাই অতিরিক্ত আরও একঘণ্টা ট্রেন চালানোর সিদ্ধান্ত 

Updated By: Aug 13, 2021, 03:19 PM IST
Kolkata Metro: সোমবার বাড়তি আরও ১ ঘণ্টা চলবে মেট্রো

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে শহর। মেট্রো চলাচল শুরু হয়েছে অনেক আগেই। এবার মেট্রো পরিষেবা আরও একঘণ্টা বাড়াচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন-'গণতান্ত্রিক কাঠামোয় আঘাত করছে Twitter', পক্ষপাতিত্বের অভিযোগে সরব Rahul Gandhi

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে সোমবার থেকে রাতে বাড়তি একঘণ্টা চলবে মেট্রো। বর্তমানে শেষ ট্রেন ছিল পৌনে আটটায়। এবার তা বাড়ছে আরও এক ঘণ্টা। অর্থত্ শেষ ট্রেন পাওয়া যাবে পৌনে নটাতে।

গতকালই করোনা বিধিনিষেধ নিয়ে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। নৈশ কার্ফু আরও শিথিল করা হয়েছে ২ ঘণ্টা। তাই অতিরিক্ত আরও একঘণ্টা ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল মেট্রো।

এদিকে, শুক্রবার দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনে নামল ধস। অফিসে টাইমে লাইনের পাশে এই ধস চোখে পড়ে। প্রায় ২০০ মিটার জায়গা জুড়ে ধস থাকায় ধীর গতিতে চলাচল করছে মেট্রো। তবে ট্রেন পরিষেবা সচল রাখা হয়েছে।  ক্ষতিগ্রস্থ অংশ ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছে। ক্ষতি হয়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের সিসিআর ব্রিজের পিলারও। বোল্ডার দিয়ে চলছে ধস মেরামতির কাজ।

আরও পড়ুন-Flight Fare Hike: টান পড়ছে পকেটে! অন্তর্দেশীয় বিমানের ভাড়া বাড়াল কেন্দ্র 

কিছুদিন আগেই উদ্বোধন হয়েছিল দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের। এই এলাকারই লাইন থেকে কয়েক মিটার দূরে ধস নামে। ইতিমধ্যেই সারাইয়ের কাজে লেগে পড়েছেন শতাধিক শ্রমিক। যাতে বড়সড় বিপদ এড়ানো যায় সেকারণেই দ্রুত মেরামতির কাজ শুরু করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.