Mamata Banerjee: 'পরের স্বাধীনতা দিবসে যেন টিম ইন্ডিয়া লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে পারে'

 'শুনুন চেয়ার চলে যাবে। একটা চেয়ার যাবে, ওটাকে ভালো করে গোবর দিয়ে ধুয়ো, ওটা পরিষ্কার করে স্বাধীন সরকার হবে গণতন্ত্রের নামে'।  প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতার নিশানায় মোদী।

Updated By: Aug 14, 2023, 10:58 PM IST
Mamata Banerjee:  'পরের স্বাধীনতা দিবসে যেন টিম ইন্ডিয়া লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন  করতে পারে'

প্রবীর চক্রবর্তী: 'এটা যেন লালকেল্লায় মোদীর শেষ ভাষণ হয়'। প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। মমতা বললেন, মনে রাখবেন, আজকে আমরা পরাধীন। পরের স্বাধীনতা দিবসে যেন টিম ইন্ডিয়া লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন  করতে পারে'।

আরও পড়ুন: Mamata in Delhi: কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে দিল্লিতে তৃণমূল ছাত্রযুবর ধরনা, পাশে থাকার ঘোষণা মমতার

বছর ঘুরলেই লোকসভা ভোট।  চব্বিশে বিজেপির বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। জোটের নাম, ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স। সংক্ষেপে, I.N.D.I.A।

এদিকে স্রেফ ইন্ডিয়া জোটকে নয়, বিভিন্ন ইস্যুতে তৃণমূল কংগ্রসকে বিঁধেছেন প্রধানমন্ত্রীও। তিনি বলেন, 'ইন্ডিয়া নাম ব্যবহার করলেই কিছু হয় না। ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গেও ইন্ডিয়া নাম ছিল। ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গেও INDIA আছে'। তখন পাল্টা জবাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রীও।

এদিন বেহালায় প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতা বলেন, 'শুনুন চেয়ার চলে যাবে। একটা চেয়ার যাবে, ওটাকে ভালো করে গোবর দিয়ে ধুয়ো, ওটা পরিষ্কার করে স্বাধীন সরকার হবে গণতন্ত্রের নামে। আগামিদিন লালকেল্লা টিম ইন্ডিয়া ভোট নামবে'। শুধু তাই নয়, দিল্লিতে গিয়ে এবার কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে নামছে তৃণমূল। কবে? ২ অক্টোবর।

এদিন বেহালার অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী বলেন, 'মানুষ আমাদের ভোট দেয়। কিন্তু আমরা কাজ করতে পারি না। একসময় আমাদের রাজনৈতিক স্বাধীনতা ছিল। এখন আর নেই। পেগাসাস এখন আমাদের রাজনৈতিক স্বাধীনতা কেড়ে নিয়েছে। কথায় কথায় আমাদের প্রকল্প বন্ধ করে দেয়। কথায় কথায় বুলডোজ করে আমাদের টাকা আটকে দেয়। কিন্তু আমার সঙ্গে পারে না। ওদের যত রাগ বাংলার উপরে। আমারও যত রাগ ওদের উপরে। ওরা যদি কোনও সিদ্ধান্ত নেয় এটা করব, আমি তা করি না। ওরা যদি চেষ্টা করে এই প্রকল্পটা বন্ধ করে দিয়ে বাংলাকে ভাতে মারব তাহলে আমি বলি তোমার ক্ষমতা তোমার দেখাও আমার ক্ষমতা আমি দেখাব। বাংলা যাতে ভাতে না মরে তার ব্যবস্থা করার ক্ষমতা আমার আছে'। 

আরও পড়ুন: Mamata Banerjee: 'আতঙ্কপুরী হয়ে গিয়েছে যাদবপুরের মতো গর্বের বিশ্ববিদ্যালয়'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.