করোনা আতঙ্কে দশ আঙুলের আঙটি, হাতের ঘড়ি উধাও! নির্মল মাঝি বললেন...

"নোভেল করোনাভাইরাস বা যে কোনও জীবাণু কিংবা ভাইরাস থেকে বাঁচার জন্য হাতে আংটি, ঘড়ি রাখা উচিত নয়।"

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 6, 2020, 07:16 PM IST
করোনা আতঙ্কে দশ আঙুলের আঙটি, হাতের ঘড়ি উধাও! নির্মল মাঝি বললেন...

নিজস্ব প্রতিবেদন: পরিচিত দু'হাতের কোনও আঙুলে কোনও আংটি নেই! হঠাৎই ক্যামেরাবন্দি হলেন এক 'অন্য' নির্মল মাঝি! নোভেল করোনাভাইরাস নাকি অন্য কিছু? অনেকটাই অচেনা রাজ্য মেডিকেল কাউন্সিলের সভাপতি তথা রাজ্যের মন্ত্রী, তৃণমূলের চিকিৎসক নেতা নির্মল মাঝি। দুই হাতের প্রতিটি আঙুলে যাঁর এক বা একাধিক আংটি ছিল, তার সবকটাই উধাও। হাতে নেই শখের ঘড়িটি ও। কী ব্যাপার?

প্রশ্ন করতেই স্পষ্ট ও ঝটিতি জবাব এল, "নোভেল করোনাভাইরাস বা যে কোনও জীবাণু কিংবা ভাইরাস থেকে বাঁচার জন্য হাতে আংটি, ঘড়ি রাখা উচিত নয়।" তাহলে কি নোভেল করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে আংটি খুলে ফেললেন? বললেন,  "পড়তাম। কিন্তু এগুলো তো কুসংস্কার । আমি দু বছর আগে থেকেই মনস্থির করেছিলাম । তারপর  খুলে ফেলেছি আংটি।"

একইসঙ্গে সকলের উদ্দেশে তাঁর বার্তা, "হাতের আঙুলে বা হাতের মধ্যে এমন কিছু রাখবেন না যেখান থেকে জীবাণু বা ভাইরাস ছড়াতে পারে কিংবা বাসা বাঁধতে পারে। আপনারা সকলে বিজ্ঞানকে ভালবাসতে শিখুন। কোনও কুসংস্কার নয়। কোনও কিছু হলেই চিকিৎসকের পরামর্শ নিন। নোভেল করোনাভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন।"

পাশাপাশি, নির্মল মাঝি আরও জানালেন, "করোনা চিকিৎসায় কলকাতা মেডিক্যাল কলেজর সুপার স্পেশালিটি ব্লক আধুনিক পরিষেবা নিয়ে সম্পূর্ণভাবে প্রস্তুত।  আইসোলেশন, হেপা ফিল্টার,  নেগেটিভ প্রেসার ভেন্টিলেটর প্রভৃতি নানারকম আধুনিক সরঞ্জামের ব্যবস্থা করা হয়েছে সেখানে।"

আরও পড়ুন, করোনায় আর্থিক ক্ষতি থেকে রাজ্যকে টেনে তুলতে নোবেলজয়ীর নেতৃত্বে কমিটি : মুখ্যমন্ত্রী

.