close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রণক্ষেত্র করুণাময়ী, বেতন বৃদ্ধির দাবিতে বিকাশভবনের সামনে অবস্থান বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের

রণক্ষেত্র করুণাময়ী, বিকাশভবনের সামনে অবস্থান বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের

Updated: Jun 17, 2019, 01:07 PM IST
রণক্ষেত্র করুণাময়ী, বেতন বৃদ্ধির দাবিতে বিকাশভবনের সামনে অবস্থান বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের

নিজস্ব প্রতিবেদন: ফের অশান্তি। পার্শ্বশিক্ষকদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার করুণাময়ী। সোমবার দুপুরে বিকাশভবনের সামনে জমায়েত হয় পাশ্ব শিক্ষকরা। তাঁদের সঙ্গে যোগ দেয় মাদ্রাসার শিক্ষকরাও। ব্যারিকেডে মিছিল আটকে গেলে তা ভেঙে ফের বিকাশভবনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্ঠা করলে পার্শ্বশিক্ষকদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিসের। এর আগে পথে বসেই অবস্থান বিক্ষোভ চালাচ্ছিলেন তাঁরা। মুহূর্তে চরমে পৌঁছায় উত্তেজনা। সবমিলিয়ে ধুন্ধুমার বাঁধে বিকাশভবন চত্বর। এদিন মাইনে বাড়ানোর পাশাপাশি একাধিক দাবি নিয়ে গর্জে ওঠেন তাঁরা। পুলিস তাঁদের বাঁধা দিলে ব্যর্থ হয়।

আরও পড়ুন: বিকালে বৃষ্টির সম্ভাবনা, তবে অস্বস্তির গরম কাটছে না এখনই

জানা গিয়েছে, আগে থেকেই পার্শ্বশিক্ষকদের অবস্থান কর্মসূচি ছিল। সেই মতো ব্যারিকেডের ব্যবস্থাও করেন পুলিস। তবে অপ্রত্যাশিত ভাবেই প্রচুর বিক্ষোভকারী উপস্থিত হয়। ব্যারিকেড ভেঙে ফেলে তাঁরা। তাঁদেপ দাবি বহুদিন ধরেই তাঁদের কোনও সুরাহা হয়নি। আর সেই কারণেই এই বিক্ষোভ। 

উল্লেখ্য, গত ছয়দিন ধরেই চলছিল অবস্থান। তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বলেই জানাচ্ছেন। ৫,৯০০ টাকা থেকে বেতন বাড়ানোই তাঁদের মূল দাবি। উল্লেখ্য , পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন শিক্ষকরা।  তাঁরা জানিয়েছেন, তাঁদের দাবি না মানা পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ চলবে। 

Tags: