SSC Scam: বুকে ব্যথা নিয়ে SSKM-এ ভর্তি পার্থ, 'সন্দেহ প্রকাশ' করে হাইকোর্টে ED

আপাতত কার্ডিওলজির এসি-১ কেবিনে রাখা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। শনিবার তিনি বুকে ব্যথা, শ্বাসকষ্টের সমস্যার কথা বলেছিলেন ডাক্তারদের। তাঁর হার্টে সমস্যা আছে। একই সঙ্গে সিওপিডি, কিডনির সমস্যাও আছে। 

Updated By: Jul 24, 2022, 12:21 PM IST
SSC Scam: বুকে ব্যথা নিয়ে SSKM-এ ভর্তি পার্থ, 'সন্দেহ প্রকাশ' করে হাইকোর্টে ED
ফাইল ছবি

মৈত্রেয়ী ভট্টাচার্য: এএসসি দুর্নীতি মমলায় (SSC Scam) পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ২ দিন ইডি হেফাজতে রাখা নির্দেশ দেওয়ার পরই সক্রিয় হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবীরা। তাঁদের সওয়াল পার্থর বিরুদ্ধে কোনও প্রমাণ দিতে পারেনি ইডি (ED)। পাশাপাশি তিনি অসুস্থ। তাঁর বুকের ব্যথা বেড়েছে। তাঁকে কোনও সুপার স্পেশালিটি হাসপাতালে যেতে দেওয়া হোক। পার্থর সেই আবেদনে সাড়া দেয় ব্যাঙ্কশাল আদালত। এরপরই সোজা এসএসকেএম-এ নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে।

আপাতত কার্ডিওলজির এসি-১ কেবিনে রাখা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। শনিবার তিনি বুকে ব্যথা, শ্বাসকষ্টের সমস্যার কথা বলেছিলেন ডাক্তারদের। তাঁর হার্টে সমস্যা আছে। একই সঙ্গে সিওপিডি, কিডনির সমস্যাও আছে। গতকাল তাঁর পা-ও ফোলা ছিল। গতকাল রাতে বাইপ্যাপ নিয়ে ঘুমিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সিওপিডির সমস্যার জন্য তাঁর বাইপ্যাপের প্রয়োজন হয়। মাঝে মাঝে শ্বাসকষ্টের কমপ্লেনও করছেন তিনি।

কার্ডিওলজির আন্ডারে ভর্তি হয়েছেন তবে একাধিক ডিসিপ্লিনের বিশেষজ্ঞরা দেখছেন তাঁকে। কিডনির সমস্যা দেখছেন অর্পিতা রায়চৌধুরি। সুগারের সমস্যার জন্য় রয়েছেন শুভঙ্কর চৌধুরি, সিওপিডির জন্য চেস্ট ফিজিশিয়ান ড: অঙ্কুর এবং মেডিসিনের অলোকেশ কোলে রয়েছেন। কোর্টকে রিপোর্ট দেওয়ার আগে সোমবার মেডিক্যাল বোর্ড বসানো হতে পারে। 

তবে SSKM পার্থ চট্টোপাধ্যায় যাওয়ায় অসন্তুষ্ট ED। শনিবার রাতেই হাইকোর্টে দ্বারস্থ হয় ED। বিশেষ আদালতে মামসা চেয়ে প্রধান বিচারপতির দ্বারস্থ তদন্তকারী দল। নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে সম্ভবত আজই বিশেষ বেঞ্চ চেয়ে ইডি আবেদন করবে। যেভাবে নির্দেশ দেওয়া হয়েছে তা আইন মেনে হয়নি বলে অভিযোগ।  দাবি, এসএসকেএম নয় কমান্ড হাসপাতালে পাঠানো হোক পার্থকে। এসএসকেএম পার্থর 'অসুখে' সন্দেহ ইডি'র। 

শনিবার সন্ধেয় ইডি আধিকারিক ও কেন্দ্রীয় বহিনীর ঘেরাটোপে ব্যাঙ্কশাল কোর্ট থেকে এসএসকেএম-এ গিয়ে নামেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর জন্য আনা হয় হুইল চেয়ার। সেই চেয়ারে চড়েই তিনি ইমার্জেন্সি বিভাগে যান। সেখান থেকেই ঠিক করা হবে তাঁকে হাসপাতালের কোন বিভাগে ভর্তি করা হবে। বুকে ব্যথা রয়েছে বলে জানা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় তাঁর দুবার চেকআপ হয়েছে। সূত্রের খবর, পার্থর এসএসকেএমে আসার খবরের পরই উডবার্ন ওয়ার্জের ১০৩ নম্বর ঘরটি তৈরি রাখা হয়েছিল।

আরও পড়ুন, SSC Scam: কোন যুক্তিতে গ্রেফতার পার্থ, কী বলছে ইডির নথি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.