Bidhannagar: কলসেন্টার খুলে প্রতারণাচক্রের পর্দাফাঁস! পুলিসের জালে মহিলা-সহ ১২ অভিযুক্ত

হদিশ মিলল ৩ ভুয়ো কলসেন্টারের।

Updated By: Aug 19, 2021, 06:35 PM IST
Bidhannagar: কলসেন্টার খুলে প্রতারণাচক্রের পর্দাফাঁস! পুলিসের জালে মহিলা-সহ ১২ অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: কলসেন্টার খুলে আন্তঃরাজ্য প্রতারণাচক্রের পর্দাফাঁস। কেষ্টপুর থেকে মহিলা-সহ ১১ জনকে গ্রেফতার করল বিধাননগর কমিশনারেটের সাইবার ক্রাইম থানার পুলিস। হদিশ মিলল ৩ টি ভুয়ো কলসেন্টারের।

কীভাবে চলত এই প্রতারণাচক্র? পুলিস সূত্রে খবর, কেষ্টপুর এলাকায় তিনটি কল সেন্টার খুলেছিল অভিযুক্তরা। ওই কলসেন্টারগুলিতে আবার কাজে নিয়োগ করা হয়েছিল বেশ কয়েকজন যুবক-যুবতীকে। বিভিন্ন নম্বরে ফোন করে মূলত ভিনরাজ্যের নাগরিকদের সঙ্গে যোগাযোগ করত তারা। কেন? মোবাইল টাওয়ার বসানোর প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। ধৃতদের কাছে পাওয়া গিয়েছে মোবাইল, প্যানকার্ডের মতো বিভিন্ন নথি ও সরঞ্জাম। ঘটনায় ৩ টি পৃথক মামলাও রুজু করেছে পুলিস। 

আরও পড়ুন: Death: বাড়ি থেকে বেরিয়ে 'নিখোঁজ', কলকাতার ব্যবসায়ীর রক্তাক্ত দেহ মিলল ঝাড়খণ্ডে

স্রেফ বিধাননগরেই নয়, কয়েক দিন আগে ভুয়ো কলসেন্টারের হদিশ মিলেছে কলকাতায়ও। তারাতলায় বিখ্যাত বিপণনী সংস্থা অ্যামাজনের নামে কলসেন্টার খুলে চলছিল প্রতারণা কারবার। গোপনসূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিস। গ্রেফতার করা হয় ১১ জনকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)