WB assembly election 2021: চতুর্থ দফার আগে ফের পুলিসে রদবদল, শেষবেলায় বদলি ভাঙড় থানার IC

ভবানীভবনে পাঠিয়ে দেওয়া হল তাঁকে।

Updated By: Apr 10, 2021, 02:44 PM IST
WB assembly election 2021:  চতুর্থ দফার আগে ফের পুলিসে রদবদল, শেষবেলায় বদলি ভাঙড় থানার IC

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। চতুর্থ দফার ভোটের আগে ভাঙড় থানার আইসি শ্যামাপ্রসাদ সাহাকে বদলি করে দিল কমিশন। তাঁর বদলে দায়িত্ব দেওয়া হল তীর্থেন্দু গঙ্গোপাধ্য়ায়কে। রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স বা STF-র ইনস্পেকটর পদে কর্মরত ছিলেন তিনি। ভাঙড় থানার আইসি বদলি হয়ে গেলেন ভবানীভবনে। 

ভোটের আগে লাগাতার অশান্তি চলেছে ভাঙড়ে। রেহাই পাননি ISF প্রার্থী নওশাদ সিদ্দিকিও। তাঁকে মারধরের অভিযোগ ওঠে পুলিসের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। দীর্ঘক্ষণ থানা ঘেরাও করে রেখেছিলেন আব্বাস সিদ্দিকির দলের কয়েক হাজার সমর্থক। শেষপর্যন্ত ভোটের আগের দিন রাতে ভাঙড় থানার আইসি-র বিরুদ্ধে পদক্ষেপ করল কমিশন।

আরও পড়ুন: West Bengal Election 2021: TMC প্রার্থীর অভিযোগে তল্লাশি, বাঁকুড়ায় বিডিও অফিসে মিলল পোস্টাল ব্যালট

একুশের ভোটে বাম ও কংগ্রেসের সঙ্গে সংযুক্ত মোর্চায় সামিল হয়েছে ISF। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় কেন্দ্রের প্রার্থী নওশাদ সিদ্দিক, দলের প্রতিষ্ঠাতা আব্বাস সিদ্দিকির ভাই। বৃহস্পতিবার আব্বাস নিজে এলাকায় প্রচারে এসেছিলেন। ISF-র অভিযোগ, ভোজেরহাটে তাঁর সভা থেকে ফেরার পথে দলের কর্মী-সমর্থকদের উপর হামলা চালান তৃণমূলকর্মীরা। এরপর থানার সামনে ফের দু'পক্ষের মধ্যে সংঘর্ষের বেঁধে যায়।   অভিযোগ,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিস। লাঠির আঘাতে জখম হন নওশাদ সিদ্দিকি। এরপরই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। অভিযুক্ত পুলিস অফিসারের অপসারণের দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক হাজার ISF সমর্থক। ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। শেষপর্যন্ত পুলিসের সঙ্গে নওশাদ সিদ্দিকির বৈঠকের পর পরিস্থিতি স্বাভাবিক হয়। 

.