ভোটপর্বের শেষলগ্নে Covid বিধি না মানায় ১৩ প্রার্থী ও নেতার বিরুদ্ধে FIR কমিশনের

মুখ্য নির্বাচন কমিশনারের নির্দেশের পরই পদক্ষেপ কমিশনের (Election Commission)।  

Updated By: Apr 23, 2021, 09:26 PM IST
ভোটপর্বের শেষলগ্নে Covid বিধি না মানায় ১৩ প্রার্থী ও নেতার বিরুদ্ধে FIR কমিশনের

নিজস্ব প্রতিবেদন: শেষ দু'দফার ভোটের ঠিক আগে সম্ভবত ঘুম ভাঙল নির্বাচন কমিশনের (Election Commission)! কোভিড বিধি না মানার অভিযোগে ১৩ জন প্রার্থী ও নেতার বিরুদ্ধে এফআইআর (FIR) করল তারা। শোকজ করা হল ৩৩ জনকে।     

গতকাল, শুক্রবার কোভিড বিধি মানা নিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) ভূমিকার সমালোচনা করেছে কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ পর্যবেক্ষণ করেছে, 'একটা নির্দেশিকা দিয়ে জনগণের উপরে সব ছেড়ে দিয়েছে কমিশন। আমরা পদক্ষেপ চাইছি।' এ দিন নির্বাচন কমিশনের (Election Commission)  ফুল বেঞ্চের বৈঠকে হাইকোর্টের রায়ের প্রসঙ্গটি ওঠে। দৃশ্যতই ক্ষুব্ধ মুখ্য নির্বাচন কমিশনার বলেন,'হাইকোর্টকে কেন হস্তক্ষেপ করতে হচ্ছে? আপনারা কী করছেন? পদক্ষেপ করুন। তার পরই তিনি নির্দেশ দেন, কোভিডবিধি না মানলে প্রার্থীদের শোকজ, দরকারে এফআইআর করুন। সেই নির্দেশের পরই পদক্ষেপ করে কমিশন (Election Commission) ।      

সপ্তম ও অষ্টম দফার নির্বাচন একসঙ্গে করার সম্ভাবনা খারিজ করে দিয়েছে ফুল বেঞ্চ। বুথ দখলের ঘটনা না ঘটলেও ভোটের দিন এত গন্ডগোল কেন হচ্ছে, বৈঠকে তা জানতে চান মুখ্য নির্বাচন কমিশনার। বোমা, গুলি চালানোর একাধিক ঘটনা নিয়ে প্রশ্ন তোলেন। সপ্তম ও অষ্টম দফার নির্বাচনে উত্তর ও দক্ষিণ কলকাতায় ভোট রয়েছে। তার আগে বাড়তি নজর দিচ্ছে কমিশন। ভোটের আগে আগাম গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়েছে। উদ্ধার করতে হবে অস্ত্র ও বোমা।

আরও পড়ুন- West Bengal Election 2021: TMC-BJP সংঘর্ষে রণক্ষেত্র বেলগাছিয়া, শূন্যে গুলি অর্জুনের নিরাপত্তায় থাকা বাহিনীর

.