শীত কি তবে এবার শেষের দিকে?

শীত কি তবে এবার শেষের দিকে? কোথায় গেল ঠান্ডা? এখন এ প্রশ্নটা ঘোরাফেরা করছে সবার মুখে মুখে। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি। স্বাভাবিকের চেয়ে যা ৩ ডিগ্রি বেশি। জেলাগুলির বিভিন্ন জায়গায় চড়েছে পারদ। কিন্তু কেন এমন অবস্থা?

Updated By: Jan 27, 2017, 09:44 AM IST
শীত কি তবে এবার শেষের দিকে?

ওয়েব ডেস্ক: শীত কি তবে এবার শেষের দিকে? কোথায় গেল ঠান্ডা? এখন এ প্রশ্নটা ঘোরাফেরা করছে সবার মুখে মুখে। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি। স্বাভাবিকের চেয়ে যা ৩ ডিগ্রি বেশি। জেলাগুলির বিভিন্ন জায়গায় চড়েছে পারদ। কিন্তু কেন এমন অবস্থা?

আরও পড়ুন কৃষ্ণসার হত্যা মামলায় যোধপুরের আদালতে আজ হাজিরা দেবেন সলমন খান

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমি ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের ওপর রয়েছে ঘূর্ণাবর্ত। এর জেরেই বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। ঠান্ডা নেই। চড়ছে উষ্ণতার পারদ। সঙ্গে মেঘলা আকাশ। কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় ঝিরঝিরে বৃষ্টি। আবহাওয়া দফতর জানাচ্ছে, এই বৃষ্টিই আসলে শীতের ফেরা নিয়ে কিছুটা আশার আলো দেখাচ্ছে। আবহাওয়াবিদদের পূর্বাভাস, কাল বিকেলের পর কেটে যাবে ঘূর্ণাবর্ত। পরিষ্কার হবে আকাশ। উত্তুরে হাওয়া ঢোকার ফলে নামবে পারদ। ফিরবে শীত।

আরও পড়ুন অস্বাভাবিক মৃত্যু হল জাতীয় স্তরের সাঁতারু তনুকা ধাড়ার

.