কীভাবে তাড়াতাড়ি মাখন গলাবেন

মাখন। নাম শুনতেই জিভে জল চলে আসে। তবে যাঁরা ক্যালোরি নিয়ে চিন্তায় থাকেন, তাঁদের অবশ্য জিভের জল জিভেই শুকিয়ে যায়। ক্যালোরি বেড়ে যাওয়ার ভয় তাঁদের আর মাখন খাওয়া হয় না। সে যাক। যাঁরা ক্যালোরি নিয়ে বিশেষ মাথা ঘামান না, তাঁরা কি জানেন কীভাবে ফ্রিজ থেকে বের করা মাখন তাড়াতাড়ি গলাবেন?

Updated By: Feb 23, 2016, 01:01 PM IST
কীভাবে তাড়াতাড়ি মাখন গলাবেন

ওয়েব ডেস্ক: মাখন। নাম শুনতেই জিভে জল চলে আসে। তবে যাঁরা ক্যালোরি নিয়ে চিন্তায় থাকেন, তাঁদের অবশ্য জিভের জল জিভেই শুকিয়ে যায়। ক্যালোরি বেড়ে যাওয়ার ভয় তাঁদের আর মাখন খাওয়া হয় না। সে যাক। যাঁরা ক্যালোরি নিয়ে বিশেষ মাথা ঘামান না, তাঁরা কি জানেন কীভাবে ফ্রিজ থেকে বের করা মাখন তাড়াতাড়ি গলাবেন?

আমাদের দৈনন্দিন জীবনে মাখন খুব গুরুত্বপূর্ণ একটা ভূমিকা পালন করে। ব্যস্ত জীবনে সকালে আমাদের হাতে খুবই কম সময় থাকে খাওয়ার জন্য। তাড়াতাড়ি ব্রেকফাস্ট করার জন্য ব্রেড-বাটারের থেকে ভালো আর কিছুই নেই। এবার সেই অল্প সময়ের মধ্যে ফ্রিজ থেকে মাখন বের করে গলতে দেওয়ার মতো সময় আমাদের হাতে থাকে না। তাহলে উপায়? রয়েছে এমন এক ঘরোয়া পদ্ধতি যাতে খুব কম সময়ে তাড়াতাড়ি মাখন গলানো সম্ভব।

পড়ুন কীভাবে দীর্ঘদিন তাজা রাখবেন কলাকে? দেখুন ভিডিও

তাড়াতাড়ি গলাতে মাখনের টুকরোটাকে একটা প্লেটের মধ্যে রাখুন। এরপর একটা খালি কাঁচের গ্লাস নিন। এবার সেই খালি কাঁচের গ্লাসটাকে মাখনের টুকরোটার ওপর ঢাকা দিয়ে দিন। দেখবেন যেন কোনও ফাঁক না থাকে। কয়েক মিনিট এভাবে রেখে দিলেই মাখন গলে যাবে। আর আপনিও তাড়াতাড়ি ব্রেড-বাটার সহযোগে ব্রেকফাস্ট সারতে পারবেন।

.