MasterChef Australia: ফুচকার পর খিচুড়ি-বেগুন ভর্তায় মাত, কে এই বঙ্গতনয়া Kishwar Chowdhury?

একের পর এক বাঙালি রান্না খাইয়ে বোল্ড আউট করছেন বিচারকদের

Updated By: Jun 1, 2021, 12:11 PM IST
MasterChef Australia: ফুচকার পর খিচুড়ি-বেগুন ভর্তায় মাত, কে এই বঙ্গতনয়া Kishwar Chowdhury?

নিজস্ব প্রতিবেদন: অষ্টমীর ভোগ হোক বা বর্ষার ইলশেগুঁড়ি বৃষ্টির দিনে, কিংবা বাড়ির পুজো, পিকনিক, খিচুড়ি (Khichdi) খেতে বাঙালির দরকার হয় মুডের। বাংলার হেঁশেলের অন্যতম সুস্বাদু তথা জনপ্রিয় পদ হল খিচুড়ি। আর এবার সেই খিচুড়ি অস্ট্রেলিয়ার রিয়েলিটি শো মাস্টারশেফের (Australia Masterchef) মঞ্চে পরিবেশন করে বিচারকদের মন জয় করে নিলেন বঙ্গতনয়া কিশ্বর চৌধুরী (Kishwar Chowdhury)।

বিশ্ববিখ্যাত শো অস্ট্রেলিয়ার মাস্টারশেফে অন্যতম লড়াকু প্রতিযোগী হলেন বাংলাদেশী বংশোদ্ভূত বছর ৩৮ এর কিশ্বর চৌধুরী। যদিও অস্ট্রেলিয়াতেই জন্ম ও বেড়ে ওঠা তাঁর। হাই স্কুলের প্রেম বিয়েতে পরিণত হয়। বর্তমানে কিশ্বরের একটি ১১ বছরের ছেলে ও ৪ বছরের কন্যাসন্তান রয়েছে। অস্ট্রেলিয়ায় মাস্টারশেফের সিজন ১৩ তে অংশগ্রহণ করেছেন। একের পর এক বাঙালি রান্না খাইয়ে বোল্ড আউট করছেন বিচারকদের। পরবর্তীতে রান্না নিয়ে একটি বইও লিখতে চান তিনি।

আরও পড়ুন: Mehul Choksi: 'গার্লফ্রেন্ড নন', চোকসির গ্রেফতারির পিছনে কে এই মহিলা?
আরও পড়ুন: সর্বাধিক ৩ সন্তান নিতে পারবেন! নীতি বদলেও কেন স্বস্তিতে চিন?

শো এর ২৮তম পর্বে কিশ্বর-সহ ১১ জনকে চ্যালেঞ্জ দেওয়া হয়। প্রতিযোগিতায় কিশ্বর (Kishwar) রান্না করেন খিচুড়ি, বেগুন ভর্তা আর মাছ ভাজা প্ল্যাটার।  বিচারকদের কিশ্বর বলেন, 'আমি একটি পাত্রে তিনজনের রাতের খাবার নিয়ে এসেছি। বেগুন ভর্তা, খিচুড়ি আর মাছ ভাজা। এটা খুবই সাধারণ খাবার। আমি পরিবারের জন্য রান্না করতে পছন্দ করি'। তিনি আরও বলেন, 'অনেক দিন হয়ে গেল আমার সন্তানদের রান্না করে খাওয়াতে পারছি না'। বেগুন ভর্তাকে তিনি নাম দিয়েছেন স্মোকড এগপ্ল্যান্ট নিরামিশ। 

শো-এর অন্যতম বিচারক জোক জোনফ্রিলো খিচুড়ি এবং বেগুন ভর্তা খেয়ে প্রশংসায় পঞ্চমুখ। খিচুড়ির সঙ্গে বেগুন ভর্তার কম্বিনেশন ট্রাই করে তাঁর মন্তব্য, 'তুমি সত্যিই অসাধারণ রাঁধুনী। এটা খেয়ে মনে হচ্ছে আমি যদি তোমার একজন সন্তান হতাম'!' একই ভাবে প্রশংসায় ভরিয়েছেন অন্য দুই বিচারক মেলিসা লিয়ং এবং অ্যান্ডি অ্যালেন। এর আগেও ফুচকা বানিয়ে মাস্টারশেফের মঞ্চে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)