বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকলেই তিনি 'মন্দ মেয়ে' নন, বলল হরিয়ানা হাই কোর্ট

ওই ব্যক্তির দাবি, তাঁর স্ত্রী কোনও ভাবেই একজন ভাল মা হতে পারেন না।

Updated By: Jun 2, 2021, 04:12 PM IST
বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকলেই তিনি 'মন্দ মেয়ে' নন, বলল হরিয়ানা হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের সম্বন্ধে আপত্তিকর মন্তব্যের কড়া সমালোচনা করল আদালত। একটি মামলার শুনানিতে পঞ্জাব হরিয়ানা হাইকোর্ট জানাল, কোনও মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকলেই তিনি 'খারাপ মহিলা' হয়ে যান না!

কোনও মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকলে তার অর্থ এই নয় যে, তিনি 'খারাপ মা'। এক মামলার পরিপ্রেক্ষিতে এমনই মন্তব্য করল পঞ্জাব হরিয়ানা হাইকোর্ট।

আরও পড়ুন: দিল্লির মসজিদে ধর্ষণ ১২ বছরের নাবালিকা, অভিযোগ ধর্মগুরুর বিরুদ্ধে

অস্ট্রেলিয়ায় (Australia) থাকেন স্বামী-বিচ্ছিন্না এক মহিলা। তাঁদের মেয়েকে নিজের হেফাজতে রেখে দিয়েছেন ওই মহিলার স্বামী। এখন ওই মহিলা তাঁর বিচ্ছেদ-ঘটা স্বামীর থেকে তাঁদের ৪ বছরের মেয়েকে নিজের হেফাজতে (custody) নিতে চান। এই মর্মে আদালতে মামলা করেছিলেন তিনি।

এই মামলার প্রেক্ষিতে ওই মহিলার স্বামী আদালতে অভিযোগ জানান, তাঁর স্ত্রীর বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে। তাঁর 'চরিত্র' (character) ভাল নয়। আদালতে তাঁর দাবি, যেহেতু স্ত্রীর চরিত্র নিয়েই প্রশ্ন উঠছে, অতঅব তিনি (ওই মহিলা) কোনও ভাবেই একজন ভাল মা (good mother) হতে পারেন না।

পুরো বিষয়টি শোনার পরেই আদালত (Punjab and Haryana High Court) জানায়, একজন মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকা মানেই তিনি একজন ভাল মা হতে পারবেন না বা তাঁর 'চরিত্র খারাপ' (fallen woman), এটা বলা চলে না, বলা অনুচিত।

আরও পড়ুন: উত্তর প্রদেশে Cylinder Blast, মৃত ৭, আহত ৭

.