অস্ত্র বিরতি প্রত্যাহারের পরদিনই উপত্যকায় খতম ৪ জঙ্গি, চলছে অপারেশন

রমজান এবং অমরনাথ যাত্রা উপলক্ষে বেশ কয়েকদিন অস্ত্র বিরতি ঘোষণা করেছিল কেন্দ্র। কিন্তু গত সপ্তাহে বান্দিপোরায়ে জঙ্গি হামলায় দুই সেনা এবং এক জওয়ান শহিদ হন

Updated By: Jun 18, 2018, 03:37 PM IST
অস্ত্র বিরতি প্রত্যাহারের পরদিনই উপত্যকায় খতম ৪ জঙ্গি, চলছে অপারেশন

নিজস্ব প্রতিবেদন: রমজান পরবর্তী 'অস্ত্রবিরতি' উঠে যাওয়ার পর সন্ত্রাস বিরোধী অভিযানে নেমে সোমবার ৪ জঙ্গিকে খতম করল ভারতীয় নিরাপত্তা বাহিনী। উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলায় এদিন সকাল থেকে সেনা-জঙ্গির সংঘর্ষ শুরু হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, এখনও চলছে সেই 'অপারেশন'।

আরও পড়ুন- মধ্যপ্রদেশে হাত-হাতির ‘হাতাহাতি’!

রমজান এবং অমরনাথ যাত্রা উপলক্ষে বেশ কয়েকদিন অস্ত্র বিরতি ঘোষণা করেছিল কেন্দ্র। কিন্তু গত সপ্তাহে বান্দিপোরায়ে জঙ্গি হামলায় দুই সেনা এবং এক জওয়ান শহিদ হন। পাশাপাশি 'রাইজিং কাশ্মীর' পত্রিকার সম্পাদক সুজাত বুখারির আততায়ীর হাতে খুনের ঘটনার পরই নড়েচড়ে বসে প্রশাসন। এরপরই রবিবার সেনা অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করে নয়াদিল্লি। ১৬ জুন সরকারের তরফে জানানো হয়, কাশ্মীরে শান্তি বজায় রাখতে ফের কড়া হাতে জঙ্গি নিকেশ করা হবে।

আরও পড়ুন- কেজরিওয়ালের ধরনা বেআইনি, জানাল দিল্লি হাইকোর্ট

তবে, বিজেপি-র নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করেন রাজ্যে বিজেপির সমর্থনে সরকার চালানো মেহবুবা মুফতি। শাসক দল পিডিপি-র তরফে জানানো হয়, কেন্দ্রের এই সিদ্ধান্ত 'দুর্ভাগ্যজনক'। 'প্ররোচনামূলক হামলা'র প্রতিশোধ নেওয়ার বদলে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান   করা যেতে পারে। রবিবার জম্মু-কাশ্মীরের মন্ত্রী নঈম আখতার  টুইটে জানিয়েছেন, ফের সেনা অভিযান কাশ্মীরকে নতুন করে রক্তাক্ত করে তুলতে পারে।

আরও পড়ুন- কাশ্মীরে অস্ত্রবিরতি প্রত্যাহার করল দিল্লি, ফের শুরু হবে জঙ্গিনিকেশ অভিযান

.