MANIT: ক্যাম্পাসে ঘুরছে বাঘ, আতঙ্কে বন্ধ নামী ইঞ্জিনিয়ারিং কলেজ!

বাঘের ভয়ে অনলাইনে ক্লাস শুরু করল মৌলানা আজাদ ইনস্টিটিউট অফ টেকনোলজি। ক্যাম্পাসে ঘুরতে দেখা গিয়েছে বাঘকে। ভয়ে সার্কুলার জারি করে কলেজ কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে ভোপালে। 

Updated By: Oct 7, 2022, 01:20 PM IST
MANIT: ক্যাম্পাসে ঘুরছে বাঘ, আতঙ্কে বন্ধ নামী ইঞ্জিনিয়ারিং কলেজ!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঘের ভয়ে অনলাইন ক্লাস শুরু করেছে কলেজ। এমনই ঘটনা ঘটেছে ভোপালের মৌলানা আজাদ ন্যাশানাল ইনস্টিটিউড অফ টেকনলজিতে (MANIT)। ক্যাম্পাসে বাঘ ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। সেই আতঙ্কেই ক্যাম্পাসে ক্লাস বন্ধ করে দেওয়া হল। যদিও ঘটনাটি সামনে এসেছিল পরের দিন সকালে সিসিটিভি ফুটেজ দেখে। তারপরেই সার্কুলার জারি করে কলেজ কর্তৃপক্ষ। সেখানেই অনলাইন ক্লাসের কথা জানিয়ে দেওয়া হয় পড়ুয়াদের। কলেজ রেজিস্ট্রার বিনোদ দোলে বলেন, "বন দফতরের আধিকারিকরা বাঘের পাগমার্ক দেখতে পাওয়ার কথা জানালে অনলাইনে ক্লাস করার সিদ্ধান্ত নেওয়া হয়।''

আরও পড়ুন, Khera Garba Controversy: গরবা অনুষ্ঠানে ঢোকায় মুসলিম যুবকদের মারধর! মানবাধিকার কমিশনে অভিযোগ তৃণমূলের

তিনি আরও বলেন, বনদফতরের আধিকারিকরা আশাবাদী যে এক বা দু-দিনের মধ্যে বাঘটি নিজেই ক্যাম্পাসের বাইরে চলে যাবে। আর তারপরেই অফলাইন ক্লাস চালু হওয়ার ফের সম্ভবনা রয়েছে। ক্যাম্পাসের প্রায় ১০০ একর এলাকা ঘন ঝোপঝাড়ে আবৃত। শিক্ষক, কর্মচারী এবং তাঁদের আত্মীয়দের সংখ্যা প্রায় ১০০০ এবং ৫০০০ হস্টেলবাসীকে রাতে ঘরে থাকতে বলা হয়েছে। দোলে আরও বলেন, জরুরি পরিস্থিতি মোকাবিলায় ক্যাম্পাসে প্রশাসনের পক্ষ থেকে মহড়ার আয়োজন করা হয়েছে।

তব ক্যাম্পাসে কেউই এখনও বাঘকে চোখে দেখেনি। তবে বাঘের পায়ের চিহ্নের দেখা পেয়েছে। তবে দোলে জানান, বন্য বিড়াল দু থেকে তিনটে গরুর উপর হামলা করেছে। ভোপাল বিভাগীয় বনকর্তা (ডিএফও) অলোক পাঠক বলেন, বনবিভাগ চায় বাঘ, সম্ভবত দুই বছর বয়সী বন্য বিড়াল সাধারণত বেরিয়ে আসে এবং রায়সেন ও সেহোরে জেলায় ছড়িয়ে পড়া রাতাপাণি বন্যপ্রাণী অভয়ারণ্য থেকে বন্য বিড়ালগুলি এখন কেরওয়া বাঁধ এলাকায় যেতে শুরু করেছে।

অন্যদিকে, কিছুদিন আগেও বিহারের চম্পারণে ১২ বছরের বালিকাকে ঘুমন্ত অবস্থায় তুলে নিয়ে গিয়েছে বাঘ। পুলিস ও প্রশাসনের তরফে জানা গিয়েছে যে মেয়েটির নাম বাগদি ৷ তার বাবার নাম রমাকান্ত মাঞ্ঝি ৷ তিনি জানিয়েছেন, বুধবার রাত ১২ টা নাগাদ ঘটনাটি ঘটে ৷ বাঘে তাঁর মেয়েকে তুলে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই পরিবারের অন্য সদস্যরা বিষয়টি বুঝতে পারে ৷ তাঁরা হইচই করলে বাড়ির অদূরে বাগদির দেহ ফেলে দিয়ে পালিয়ে যায় বাঘটি। 

আরও পড়ুন, শিবলিঙ্গের কার্বন ডেটিং, জ্ঞানব্যাপী মামলায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত শুক্রবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)          

.