বাংলায় বিজেপিকে এনেছিল TMC, বিজেপি-কং আঁতাঁত অভিযোগের পাল্টা অধীরের

এদিন জিএসটি ক্ষতিপূরণ আটকে থাকায় সংসদ চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে ধরনা দেয় তৃণমূল। 

Updated By: Sep 18, 2020, 12:08 AM IST
বাংলায় বিজেপিকে এনেছিল TMC, বিজেপি-কং আঁতাঁত অভিযোগের পাল্টা অধীরের

নিজস্ব প্রতিবেদন: বাংলায় কংগ্রেস বিজেপি হাত মিলিয়ে চলে বলে অভিযোগ করলেন ডেরেক ও'ব্রায়েন। তার পাল্টা দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর বক্তব্য, সংসদে নির্বাচনে অনুপস্থিত থেকে কে বিজেপির সুবিধা করে দেয়? কে বাংলায় এনেছিল বিজেপিকে? আত্মসমীক্ষা করুক তৃণমূল।     

এদিন জিএসটি ক্ষতিপূরণ আটকে থাকায় সংসদ চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে ধরনা দেয় তৃণমূল। সমাজবাদী পার্টি, টিআরএস, শিবসেনা, আরডেজি থাকলেও ছিল না কংগ্রেস। এনিয়ে ডেরেক বলেন, ''পশ্চিমবঙ্গে কংগ্রেস ও বিজেপি হাত মিলিয়ে কাজ করে। রাজ্যে বিজেপির যারা সুবিধা করে দেয়, তাদের সঙ্গে সংসদে কাজ করব না।'' তার পাল্টা দেন অধীর চৌধুরী। তাঁর কথায়,''নতুন করে কংগ্রেস ও বিজেপির হাত মেলানোর কথা তখন আসছে, যখন সনিয়া গান্ধী আমাকে প্রদেশ কংগ্রেস সভাপতি করেছেন। অধীর চৌধুরীকে করা মানে তৃণমূলে অসুবিধা। দালালিটা তো তৃণমূলই করছে। রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যানের নির্বাচনে কংগ্রেস-সহ অন্য দল বিরোধিতা করছে, তখন ওরা বলল, নির্বাচনে অংশ নেবে না। নাগরিকত্ব সংশোধনী বিল পাসের সময় রাজ্যসভায় অনুপস্থিত থাকল তৃণমূলের একাধিক সাংসদ। দিদির কথা ছাড়া এটা হতে পারে না। দালালিটা কে করল?  বাংলায় বিজেপিকে এনেছে তৃণমূল। আত্মসমীক্ষা করুক ওরা।''

এর পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের রোজগার প্রকল্পে বাংলা না থাকাতেও তৃণমূলকে নিশানা করেছেন। তাঁর মন্তব্য,''কংগ্রেসের চাপে শ্রমিকদের জন্য ৫০ হাজার কোটি টাকার প্রকল্প এনেছে কেন্দ্র। সুবিধা পেল বিহার, উত্তরপ্রদেশ, বাংলা পেল না।"

আরও পড়ুন- খুনের দায়ে যাবজ্জীবন দণ্ডিত আসামীর দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ওয়াটগঞ্জে

.