Anantnag Encounter: ৪৮ ঘন্টা ধরে চলছে এনকাউন্টার, অ্যাকশনে নিহত ৩ অফিসার, নিখোঁজ ১ সৈনিক

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় ৪৮ ঘন্টারও বেশি সময় ধরে সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াইয়ে একজন সেনা নিখোঁজ এবং অন্য দু'জন আহত হয়েছে বলে জানা গেছে। কোকারনাগের ঘন জঙ্গলে সন্ত্রাসবাদীদের ধরতে সেনাবাহিনী ও পুলিস যৌথ অভিযান শুরু করার পর বুধবার ভোরে গুলিরযুদ্ধ শুরু হয়।

Updated By: Sep 15, 2023, 02:44 PM IST
Anantnag Encounter: ৪৮ ঘন্টা ধরে চলছে এনকাউন্টার, অ্যাকশনে নিহত ৩ অফিসার, নিখোঁজ ১ সৈনিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় ৪৮ ঘন্টারও বেশি সময় ধরে সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াইয়ে একজন সেনা নিখোঁজ এবং অন্য দু'জন আহত হয়েছে বলে জানা গেছে। কোকারনাগের ঘন জঙ্গলে সন্ত্রাসবাদীদের ধরতে সেনাবাহিনী ও পুলিস যৌথ অভিযান শুরু করার পর বুধবার ভোরে গুলিরযুদ্ধ শুরু হয়।

ওই দিন অভিযানে সেনাবাহিনীর দুইজন ও একজন পুলিসকর্তা নিহত হন। সন্ত্রাসবাদীদের পক্ষে হতাহতের পরিসংখ্যানের কোনও আপডেট নেই। নিরাপত্তা বাহিনী তাদের তীব্র সন্ত্রাসবিরোধী অভিযানে নতুন প্রজন্মের অস্ত্র ও ডিভাইস ব্যবহার করছে, যার মধ্যে স্ট্রাইক-সক্ষম হেরন ড্রোন রয়েছে।

জয়েন্ট-অপারেশন

১২-১৩ সেপ্টেম্বর রাতে সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিস তাদের যৌথ অনুসন্ধান অভিযান শুরু করে। তারা গারোল গ্রামে কিছু সন্ত্রাসবাদীর সন্ধান শুরু করে।

আরও পড়ুন: Uttar Pradesh: বাবা ধর্ষণ করলেন পুত্রবধূকে, ছেলে 'মা' বলে ডেকে ত্যাগ করলেন স্ত্রীকে...

একটি বিস্তৃত অনুসন্ধানের মাধ্যমে জনা গিয়েছে যে সন্ত্রাসবাদীরা ঘন জঙ্গলের উঁচুতে একটি গোপন আস্তানায় ছিল।

কর্নেল মনপ্রীত সিং, এই যৌথ অনুসন্ধান কলামের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি মেজর আশিস ধনচাকের সঙ্গে গভীর জঙ্গলে প্রবেশকরেন এবং দুর্গম ভূখণ্ডের মধ্য দিয়ে এগিয়ে যান। দুপুরের দিকে তারা সন্ত্রাসবাদীদের তরফ থেকে প্রচণ্ড গুলিবর্ষণের মুখে পড়েন এবং পাল্টা গুলি চালায়।

কর্নেল সিং, মেজর ধনচাক এবং ডিএসপি হুমায়ুন ভাট ভয়ানক সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন এবং পরে ওই আঘাতের কারণে মারা যান।

ব্রেভহার্টস

কর্নেল মনপ্রীত সিং, সেনা পদক (বীরত্ব), ছিলেন ১৯ রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের কমান্ডিং অফিসার (19 RR) এবং মেজর আশিস ধনচাক, সেনা পদক (বীরত্ব), ছিলেন 19 RR-এর কোম্পানি কমান্ডার। হুমায়ুন মুজামিল ভাট জম্মু ও কাশ্মীর পুলিসের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিওয়াইএসপি) ছিলেন।

আরও পড়ুন: Ragging: জোর করে মদ-সিগারেট, এমনকি নগ্ন হতেও বাধ্য! Ragging-এর ভয়ংকর ছবি প্রকাশ্যে...

বৃহস্পতিবার লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা শ্রীনগরে সেনা অফিসারদের শ্রদ্ধা জানান।

সেনাবাহিনী জানিয়েছে, অফিসারদের মৃতদেহ উদ্ধারের জন্য কোকারনাগের কঠিন ভূখণ্ডে একটি বিশেষ অভিযান চালানো হয়েছিল। বিশেষ বিমানের মাধ্যমে তাদের মরদেহ নিজ শহরে নিয়ে যাওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.