বন্যা কবলিত বিহারে নৌকাতেই জন্মাল শিশু!

বন্যা কবলিত বিহার। চারদিকে শুধু জল আর জল। নৌকা করে উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল। দুর্গতদের মধ্যে ছিলেন এক প্রসূতিও। এমন সময় নৌকার মধ্যেই শুরু হয় প্রসব যন্ত্রণা। অবশেষে কোনও হাসপাতাল, নার্সিংহোম বা স্বাস্থ্যকেন্দ্র নয়। নৌকার মধ্যেই বিপর্যয় মোকাবিলা দলের সদস্যদের সহযোগিতায় সন্তানের জন্ম দেন ওই মহিলা।

Updated By: Aug 25, 2016, 03:43 PM IST
বন্যা কবলিত বিহারে নৌকাতেই জন্মাল শিশু!

ওয়েব ডেস্ক : বন্যা কবলিত বিহার। চারদিকে শুধু জল আর জল। নৌকা করে উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল। দুর্গতদের মধ্যে ছিলেন এক প্রসূতিও। এমন সময় নৌকার মধ্যেই শুরু হয় প্রসব যন্ত্রণা। অবশেষে কোনও হাসপাতাল, নার্সিংহোম বা স্বাস্থ্যকেন্দ্র নয়। নৌকার মধ্যেই বিপর্যয় মোকাবিলা দলের সদস্যদের সহযোগিতায় সন্তানের জন্ম দেন ওই মহিলা।

মানবিক এই ঘটনাটি ঘটেছে পাটনা থেকে ৬৫ কিলোমিটার দূরে বৈশালী জেলায়। নৌকার মধ্যেই প্রসব যন্ত্রণায় চিত্কার করে কেঁদে ওঠেন সরোজ প্যাটেল নামে ওই মহিলা। সঙ্গে সঙ্গেই গুগলে কাছাকাছি কোথায় হাসপাতাল আছে, তা সার্চ করেন সেনা-জওয়ানরা। শুরু হয় নৌকা নিয়ে সেদিকে যাত্রা। তবে পথের মাঝে নৌকাতেই সন্তান প্রসব করেন তিনি। পরে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মা ও সন্তান, দুজনেই সুস্থ আছেন।