কাউন্টারে ভিড়; তিনদিন বাড়ি ফিরতে না পেরে অফিসেই মৃত্যু ব্যাঙ্ক কর্মীর

৮ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে কালো টাকার ওপর আঘাত হানতে ওই দিন মধ্যরাত থেকেই বাতিল করা হল ৫০০ ও ১০০০ টাকার নোট। পরিবর্তে ১০ নভেম্বর থেকে বাজারে আনা হল নতুন ২০০০ টাকার নোট।

Updated By: Nov 17, 2016, 08:31 PM IST
কাউন্টারে ভিড়; তিনদিন বাড়ি ফিরতে না পেরে অফিসেই মৃত্যু ব্যাঙ্ক কর্মীর

ওয়েব ডেস্ক : ৮ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে কালো টাকার ওপর আঘাত হানতে ওই দিন মধ্যরাত থেকেই বাতিল করা হল ৫০০ ও ১০০০ টাকার নোট। পরিবর্তে ১০ নভেম্বর থেকে বাজারে আনা হল নতুন ২০০০ টাকার নোট।

দেশজুড়ে শুরু হয়ে যায় কার্যত জরুরি অবস্থা। যে যেখানে রয়েছেন, সকলকেই ছুটতে দেখা যায় ব্যাঙ্কের পথে। সেখানেও আবার সমস্যা। বেঁধে দেওয়া হয়েছে লেনদেনের নির্দিষ্ট সীমা।

আরও পড়ুন- ebay-তে ২০০০ টাকার নোট বিকোচ্ছে ২ লাখে!

এ তো গেল না হয় গ্রাহকদের সমস্যার কথা। কিন্তু, এই ঘোষণার ফলে জরুরি অবস্থার শিকার হলেন ব্যাঙ্ক কর্মীরাও। নির্দিষ্ট ছুটির দিন তো বাদই, ১০ নভেম্বর থেকে অফিসকেই কার্যত বাড়ি বানিয়ে ফেলতে হয়েছে তাঁদের। আর এই হাড়ভাঙা খাটুনির মাসুল দিতে হল এক ব্যাঙ্ক কর্মীকে। তিনদিন বাড়ি না যেতে পেরে অফিসেই প্রাণ হারাতে হল রাজেশ কুমার নামে ওই ব্যাঙ্ক আধিকারিককে। ঘটনাটি হরিয়ানা রোহতকের।

তিনি রোহতকের কো-অপারেটিভ ব্যাঙ্কের ম্যানেজার ছিলেন। তাঁর পরিবার সূত্রে জানা গেছে, গত তিনদিন ধরে কাজের চাপে বাড়ি ফিরতে পারেননি তিনি। এদিকে, গত কয়েকদিন ধরে হার্টের অসুখে ভুগছিলেন রাজেশবাবু। অনিয়মের ফলে, গতকাল অফিসেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান তিনি। তাঁর পরিবারে স্ত্রী ও দুই সন্তান রয়েছে।

.