BJP: বদলে যাচ্ছে রাজ্য কমিটি, দিল্লিতে বঙ্গ বিজেপির সঙ্গে ম্যারাথন বৈঠকে শীর্ষ নেতৃত্ব

যে প্রত্যাশা নিয়ে বিধানসভা নির্বাচনে বিজেপি ঝাঁপিয়েছিল তা পূরণ হয়নি। ফলে কর্মীদের একাংশের মধ্যে একটা হতাশা কাজ করছে

Updated By: Sep 28, 2021, 10:10 PM IST
BJP: বদলে যাচ্ছে রাজ্য কমিটি, দিল্লিতে বঙ্গ বিজেপির সঙ্গে ম্যারাথন বৈঠকে শীর্ষ নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের পর বঙ্গ বিজেপিতে সবচেয়ে বড় ঘটনা হল রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে সরিয়ে দেওয়া। এবার রাজ্য কমিটিকেও ঢেলে সাজাচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। 

মঙ্গলবার দিল্লিতে বঙ্গ বিজেপির নেতৃত্বের সঙ্গে ম্যারাথন বৈঠক করলেন বিজেপির সর্বভারতীয় নেতা বি এল সন্তোষ। বাংলা থেকে ছিলেন দিলীপ ঘোষ, রাজ্য বিজেপির সভাপতি  সুকান্ত মজুমদার ও অন্যান্য নেতারা। আজই বিজপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে রাজ্য নেতৃত্বের।

আরও পড়ুন-Goa: টার্গেট গোয়া, সৈকত শহরের বিভিন্ন জায়গায় দেখা মিলল মমতার ছবি দেওয়া ব্যানারের

সূত্রের খবর নাড্ডার সঙ্গে দেখা করার জন্য গিয়েছেন সুকান্ত মজুমদার। প্রসঙ্গত, বঙ্গ বিজেপির দায়িত্ব নেওয়ার পর এই প্রথম জে পি নাড্ডার সঙ্গে সাক্ষাত করছেন সুকান্ত মজুমদার। গুরুত্বপূর্ণ বিষয় হল, রাজ্য সভাপতি বদলের সঙ্গে সঙ্গে রাজ্যে সাংগঠনিক ক্ষেত্রেও রদবদল হবে। তৈরি হবে নতুন টিম। এমনটাই ধরে নেওয়া হয়ে থাকে। সেক্ষেত্রে আগামী দিনে রাজ্যে বিজেপিকে কারা নেতৃত্ব দেবেন সেই বিষয়গুলিই মূলত আলোচনা হবে। পাশাপাশি, কথা হতে পারে বাংলায় দলের আগামী কর্মসূচি নিয়েও।

উল্লেখ্য, যে প্রত্যাশা নিয়ে বিধানসভা নির্বাচনে বিজেপি ঝাঁপিয়েছিল তা পূরণ হয়নি। ফলে কর্মীদের একাংশের মধ্যে একটা হতাশা কাজ করছে। দিলীপ ঘোষরা বারবার দেখানোর চেষ্টা করছেন প্রায় শূন্য থেকে শুরু করে তারা ৭৭-এ এসে পৌঁছছে দল। এই সাফল্য মোটেই কম নয়। কিন্তু সংগঠনের একেবারে নীচুতলায় কর্মী-সমর্থকদের চাঙ্গা করা ও দলের ভাঙ্গন রোধ করাই এখন প্রধান কাজ নতুন রাজ্য সভাপতির কাছে। নতুন যে টিম গঠন হবে তাদের কোন পথে কাজ করতে হবে তারই একটি দিশা দিতে পারেন নাড্ডা।

আরও পড়ুন-Tripura: আমবাসায় নতুন পার্টি অফিস তৃণমূলের, সঙ্গে যোগ ৪০টি পরিবারের  

মঙ্গলবার সকাল দশটার আগে থেকেই ওই বৈঠক শুরু হয়। সন্ধেয় দিলীপ ঘোষ দিল্লি থেকে কলকাতা রওনা হয়ে যান। রাতে জে পি নাড্ডার সঙ্গে বৈঠকের জন্য থেকে গিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আগামিকাল সকাল এগারোটা নাগাদ দিল্লিতে একটি সাংবাদিক বৈঠক করবেন সুকান্ত মজুমদার। আজ কী আলোচনা হল, আগামী দিনে বাংলায় দল কোন পথে চলবে তা হয়তো খোলসা করতে পারেন সুকান্ত। আাগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন রয়েছে। পাশাপাশি রাজ্যের আরও কয়েকটি কেন্দ্রে রয়েছে ভোট। সেক্ষেত্রে দলের কর্মসূচি কী হবে তা নিয়ে নাড্ডার সঙ্গে আলোচনা হতে পারে রাজ্য বিজেপি নেতৃত্বের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)