Captain Amrarinder Singh Joins BJP: নিজের তৈরি দলটাই তুলে দিলেন, বিজেপিতে ক্যাপ্টেন অমরিন্দর সিং

কংগ্রেসের অভ্যন্তরীন দ্বন্দ্বের কারণে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে আসতে বাধ্য হন অমরিন্দর। তার জেরে কংগ্রেস থেকেই সরে দাঁড়ান প্রবীণ এই কংগ্রেস নেতা

Updated By: Sep 19, 2022, 09:39 PM IST
Captain Amrarinder Singh Joins BJP: নিজের তৈরি দলটাই তুলে দিলেন, বিজেপিতে ক্যাপ্টেন অমরিন্দর সিং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদ ঘটিয়ে নতুন দল গঠন করেছিলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এবার নিজের তৈরি পঞ্জাব লোক কংগ্রেস-কে তুলে দিলেন অমরিন্দর সিং। পিএলসিকে বিজেপির সঙ্গে মিশিয়ে দিয়ে নিজেই বিজেপিতে যোগ দিলেন। তাঁকে বিজেপিতে যোগদান করান কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু ও  কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর। কংগ্রেসের এক সময়ের হেভিওয়েটকে দল নিয়ে তোমর বলেন, দলের থেকে দেশকে বরাবরই উপরে রেখেছেন ক্যাপ্টেন সাহেব। খুব ভালো লাগছে আজ তাঁর পঞ্জাব লোক কংগ্রেস বিজেপির সঙ্গে মিশে গেল। তাঁকে ও তাঁর অনুগামীদের বিজেপিতে স্বাগত জানাচ্ছি। পঞ্জাব হল সীমান্ত রাজ্যে। তাই সবসময় এই রাজ্যের নিরাপত্তা নিশ্চিত করা উচিত। বিজেপি এমন একটি দল যারা দলের উপরে রাখে দেশকে। তাই আজ অমরিন্দর আমাদের সঙ্গে বসে রয়েছেন।

আরও পড়ুন-মোহালিতে মহাযুদ্ধের আগে রোহিতদের গায়ে নতুন নীল

গত ১২ সেপ্টেম্বর অমিত শাহর সঙ্গে দেখা করেন অমরিন্দর। সেইসময় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে রাজ্যের নিরাপত্তা ও মাদকের বাড়বাড়ন্ত নিয়ে কথা বলেন। রাজনৈতিক মহলের ধারনা সেই বৈঠকেই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার বিষয়টি ঠিক হয়ে যায়। 

উল্লেখ্য, কংগ্রেসের অভ্যন্তরীন দ্বন্দ্বের কারণে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে আসতে বাধ্য হন অমরিন্দর। তার জেরে কংগ্রেস থেকেই সরে দাঁড়ান প্রবীণ এই কংগ্রেস নেতা। কিন্তু সেসব করেও দলের ভরাডুবি ঠেকাতে পারেনি কংগ্রেস। ফেব্রুয়ারিতে পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে অনেক পেছনে ফেলে ক্ষমতায় চলে আসে আম আদমি পার্টি। ১১৭ আসনের পঞ্জাব বিধানসভায় আপ দখল করে ৯৭ আসন। কংগ্রেসের মুখমন্ত্রী পদপ্রার্থী চরণজিত্ সিং চন্নি দুটি আসনে লড়াই করেও হেরে যান। অন্যদিকে অমরিন্দরের দল পঞ্জাব লোক কংগ্রেস বিজেপির সঙ্গে জোট করে লড়াই করলেও একটা আসেনও জিততে পারনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.